channel 24

ব্রেকিং নিউজ

  • অবৈধ ক্যাসিনো ব্যবসা: রাজধানীর গুলশানে ঢাকা মহানগর...

  • দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ ভূঁইয়া আটক...

  • মতিঝিলে ফকিরেরপুল ইয়ংমেনস ক্লাবে অভিযানে আটক ১৪২

ভারত-পাকিস্তান খেলা না হলে ক্ষতি শত কোটি রুপির

ভারত-পাকিস্তান খেলা না হলে ক্ষতি শত কোটি রুপির

১০০ কোটি রুপি। যদি ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয় তাহলে এই পরিমাণ আর্থিক ক্ষতির মুখে পরবে ব্রডকাস্টার স্টার ইন্ডিয়া। আর যদি ম্যাচটি হয় তাহলে কে ফেভারিট? শক্তিমত্তা আর সাম্প্রতিক ফর্মের বিচারে অধিকাংশ বোদ্ধারা ভারতকে এগিয়ে রাখলেও আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির কথা মনে করিয়ে দিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।

ওল্ড রাইভাল অ্যাট ওল্ড ট্র্যাফোর্ড। ক্রিকেটের সবচেয়ে আকাঙ্ক্ষিত, আকর্ষণীয় আর উত্তপ্ত লড়াই ভারত-পাকিস্তান দ্বৈরথ।

২৬ হাজার সিটের ম্যানচেস্টারের এই ম্যাচ সরাসরি দেখার প্রত্যাশী সংখ্যাটা ৫ লাখেরও বেশি। সৌভাগ্যবানদের তালিকায় যারা আছেন তাদের খরচ করতে হয়েছে কমপক্ষে ৮০ হাজার রুপি। এক জরিপে বলা হচ্ছে ১০০ কোটিরও বেশি মানুষ টেলিভিশনের পর্দায় উপভোগ করবেন ভারত-পাকিস্তান ম্যাচ।

সুপার বোল কিংবা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের চেয়ে জনপ্রিয়তায় পিছিয়ে নেই ক্রিকেটের এ আদি দ্বৈরথ।

সাধারন ক্রিকেটপ্রেমীদের আগ্রহ যেমন আকাশচুম্বি, সাবেকরাও সমান রোমাঞ্চিত। ৮৩ বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব ভারতকে এগিয়ে রাখলেও সতর্ক অবস্থানে সৌরভ গাঙ্গুলি।

কপিল দেব বলেন, দুটো দলের দিকে ভালো করে লক্ষ্য করুন। পাকিস্তানের চেয়ে ভারত ভালো দল। এই মুহুর্তে পাকিস্তান যদি ভারতের বিপক্ষে ১০ ম্যাচ খেলে, ৭টিতেই হারবে।

সৌরভ গাঙ্গুলি বলেন, পাকিস্তানকে অবশ্যই হালকাভাবে নেয়া উচিত না। নিজেদের ফেভারিট ভাবাও ঠিক হবে না। চ্যাম্পিয়ন্স ট্রফির কথা নিশ্চয়ই সবার মনে আছে। এ ম্যাচে আমাদের আবেগ কাজ করে। তবে এখানে সতর্ক থাকাটা জরুরি।

এ ম্যাচে পাকিস্তানের বাজির ঘোড়া যদি হয় মোহাম্মদ আমের। ভারতের জাসপ্রিত বুমরাহ। যদিও ফর্ম আর সক্ষমতার বিচারে ভারতীয় পেসারকেই এগিয়ে রাখছেন আমেরের এক সময়ের সতীর্থ মোহাম্মদ আসিফ।

মোহাম্মদ আসিফ বলেন, বা হাতি ব্যাটসম্যানদের জন্য বুমরাহ ভয়ংকর। ওর ইয়র্কার আর স্লোয়ারও খুব কার্যকরী। আমেরও ভালো বল করছে তবে নতুন বলে আরো বিধ্বংসী হতে হবে। ভারতকে কোনভাবেই ৩০০ রান করতে দেয়া যাবে না।

এ ম্যাচকে ঘিরে দুই দেশের সমর্থকরা যেভাবে আক্রমণাত্মক হয়ে ওঠছে, তা দেখে চিন্তিত পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম। এটাকে যুদ্ধ নয় একটি ক্রিকেট ম্যাচ হিসেবে উপভোগ করার পরামর্শ দিয়েছেন তিনি।

পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম বলেন, কেউ জিতবে, কেউ হারবে। এটাকে যুদ্ধ হিসেবে ভাবার কোন সুযোগ নেই। ক্রিকেট ফ্যান হিসেবে ম্যাচটাকে উপভোগ করা উচিত।

তবে সবকিছুর উর্ধ্বে একটাই প্রশ্ন ম্যাচটা শেষ পর্যন্ত হবে তো? কারন আবাহওয়ার তথ্য মতে রোববার সারাদিন ম্যানচেস্টারের আকাশ কালো মেঘে ঢেকে থাকবে, দফায় দফায় হবে বৃষ্টিও। বিশ্বকাপের ব্রডকাস্টার স্টার ইন্ডিয়া জানিয়েছে, ভারত-পাকিস্তান ম্যাচ পরিত্যক্ত হলে তাদের লোকসানের অঙ্ক একশ কোটি।

প্রতিবেদনটি দেখুন ভিডিওতে-

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর