channel 24

সর্বশেষ

  • ফেসবুকে স্ট্যাটাসের ঘটনায় একজনকে আটকের জেরে...

  • ভোলার বোরহানউদ্দিনে পুলিশ ও স্থানীয়দের সংঘর্ষে নিহত ৪...

  • ১০ পুলিশ সদস্যসহ আহত শতাধিক; বিজিবি মোতায়েন

  • ভারী ট্রাক চলাচলে গোপালগঞ্জের কালনা ফেরিঘাট থেকে ভাটিয়াপাড়া সড়কের বেহাল দশা

  • নিষিদ্ধ সময়ে চারঘাট সীমান্তে পদ্মায় ইলিশ ধরেন ভারতীয় জেলেরা; বিএসএফের বিরুদ্ধে সহযোগিতার অভিযোগ

  • ঢাকা উত্তর সিটির আলোচিত কাউন্সিলর রাজিব গ্রেপ্তার; কার্যালয়সহ বাসায় তল্লাশি; অস্ত্র ও মাদক উদ্ধার

পাকিস্তান ও ইংল্যান্ড দলে তিন পরিবর্তন; ফিরছেন আমের, জোফরা আর্চার

পাকিস্তান ও ইংল্যান্ড দলে তিন পরিবর্তন; ফিরছেন আমের, জোফরা আর্চার

পাকিস্তান বিশ্বকাপ দলে চমক। প্রায় ২ বছর পর ওয়ানডে দলে ফিরলেন ওয়াহাব রিয়াজ। চূড়ান্ত দলে জায়গা পেয়েছেন মোহাম্মদ আমের আর আসিফ আলীও। আর বিশ্বকাপ দল থেকে বাদ পড়ে নিরব প্রতিবাদ করেছেন জুনায়েদ খান। এদিকে ইংল্যান্ড দলেও তিন পরিবর্তন এনেছেন নির্বাচকরা। স্বপ্ন পূরণ হয়েছে জোফরা আর্চারের, জায়গা পেয়েছেন লিয়াম ডসন আর জেমস ভিনস।

আনপ্রেডিক্টেবল পাকিস্তানের বিশ্বকাপ দল ঘোষণাতেও চমক। তিন পরিবর্তনে অবশেষে চূড়ান্ত হয়েছে ১৫ সদস্যের দল। যেখানে পেসার মোহাম্মদ আমেরের ফেরাটা ছিল প্রত্যাশিত, ভাঙা স্বপ্ন জোড়া লেগেছে আসিফ আলীর আর চমকের নাম ফাস্ট বোলার ওয়াহাব রিয়াজ। ২০১৭-র জুনে ইংল্যান্ডে সবশেষ ওয়ানডে খেলা রিয়াজ আবারো ২২ গজে আগুন ঝরাবেন ইংল্যান্ডেই।

প্রধান নির্বাচক ইনজামাম উল হক বলেন, 'সবশেষ ওয়ানডে সিরিজে পাকিস্তান বোলাররা কার্যকর ছিলোনা। এমন অবস্থায় আমাদের প্রয়োজন অভিজ্ঞদের। আমেরের অভিজ্ঞতার সাথে বলে গতিও আছে, একই বিষয় ওয়াহাবের ক্ষেত্রে প্রযোজ্য।'

বাদ পড়তে হয়েছে জুনায়েদ খান, ফাহিম আশরাফ আর আবিদ আলীকে। যার প্রতিবাদ জানিয়েছেন জুনায়েদ নিজেই। তবে সে প্রতিবাদের ভাষা ছিলো নিরব। সামাজিক যোগাযোগ মাধ্যমে মুখে টেপ আটকানো ছবি পোস্ট দিয়ে বলেছেন কোনো কিছু বলতে চান না তিনি।

তিন ক্রিকেটারের বাদ পড়ার ঘটনায় সমালোচনার ঝড় তুলেছেন ক্রিকেটপ্রেমীরাও।

এদিকে ইংল্যান্ড বিশ্বকাপ দলেও এসেছে তিন পরিবর্তন। অবশেষে স্বপ্ন পূরণ হলো জোফরা আর্চারের। ইংলিশ টিম ম্যানেজমেন্টের সাথে আনুষ্ঠানিক বৈঠক শেষে সেরা পনেরোতে পরিবর্তন আনেন নির্বাচকরা। আর্চারের অন্তর্ভূক্তিতে শেষ মুহুর্তে বাদ পড়েছেন ডেভিড উইলি। ১৫ সদস্যের দলে সুযোগ পাওয়া অপর দুই ক্রিকেটার লিয়াম ডসন আর জেমস ভিনস। ডসন রিপ্লেস করেছেন জো ডেনলিকে আর রিক্রিয়েশনাল ড্রাগ নেয়ায় বাদ পড়া অ্যালেক্স হেলসের বিকল্প ভিনস।

স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নারের অন্তর্ভূক্তি অস্ট্রেলিয়াকে অনেক ভারসাম্যপূর্ণ করেছে মত ১৯৯৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক স্টিভ ওয়াহর।

স্টিভ ওয়াহ বলেন, 'কিছুদিন আগেও অস্ট্রেলিয়া দলটা অগোছালো ছিল। তবে সবশেষ ৮ ম্যাচের ফল অসাধারণ স্মিথ-ওয়ার্নারের ফিরে আসা অন্য দলগুলোর জন্য সতর্কবার্তা।'

এদিকে সাউদাম্পটনে অস্ট্রেলিয়ার অনুশীলনে বাধা হয়ে এসেছিলো বৃষ্টি।

নিউজটি দেখুন ভিডিওতে-

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর