channel 24

সর্বশেষ

  • ঈদের আগের ৭ ও পরের ৫ দিন সিএনজি ও পেট্রোল পাম্প ২৪ ঘণ্টা খোলা...

  • আগের ৩ দিন ট্রাক, কাভার্ড ভ্যান চলাচল বন্ধ থাকবে: কাদের

  • ভারতের লোকসভা নির্বাচন: বিজেপি জোট এগিয়ে ৩২৬ আসনে...

  • কংগ্রেস জোট ১০৫ আসনে; পশ্চিমবঙ্গে বিজেপি-তৃণমূল হাড্ডাহাড্ডি লড়াই...

  • বসিরহাটে এগিয়ে নুসরাত; যাদবপুরে মিমি চক্রবর্তী; ঘাটালে এগিয়ে দেব

বিশ্বকাপ নিয়ে নাঈমুর রহমান দুর্জয়ের স্মৃতিচারণ

বিশ্বকাপ নিয়ে নাঈমুর রহমান দুর্জয়ের স্মৃতিচারণ

১৯৯৯ বিশ্বকাপের মাঝ পথেই অধিনায়ক হওয়ার প্রস্তাব পেয়েছিলেন নাঈমুর রহমান দুর্জয়। তবে সেই প্রস্তাব ফিরিয়ে দেন তিনি। টিম ম্যানেজমেন্টের অদূরদর্শীতার জন্য দলের মধ্যে অন্তর্কোন্দল ছিলো বলেও জানিয়েছেন দুর্জয়। বিশ্বকাপের আগে সবাই পারফর্ম করায় নির্বাচকদের মধুর সমস্যাকে ইতিবাচক হিসেবে দেখছেন দেশের প্রথম টেস্ট অধিনায়ক।

১৯৯৭ আইসিসি ট্রফি জয় যদি হয় দেশের ক্রিকেটের গতিপথ পরিবর্তনের অধ্যায় তবে ১৯৯৯ বিশ্বকাপ..বদলে যাওয়া বাংলাদেশের প্রথম অ্যাসাইনমেন্ট। স্কটল্যান্ডের বিপক্ষে প্রত্যাশিত জয়, পাকিস্তানকে হারিয়ে ইতিহাস। জানা গল্প। কিন্তু মাঠের বাইরের আর টিমের ভেতরের গল্পগুলো কজনই বা জানেন? এই যেমন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগের দিন রাতে আমিনুল ইসলাম বুলবুলকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়ার পরিকল্পনা।

শুধু তাই নয় দলীয় অন্তর্কোন্দল, আর টিম ম্যানেজমেন্টের অব্যবস্থাপনাকে সঙ্গী করেই সেবার বিশ্বকাপ অভিযান শেষ করেছিলো টিম বাংলাদেশ।

বিশ্বকাপের আগে সেরা ছন্দে  বিকল্পরা। ত্রিদেশীয় সিরিজে পারফর্ম করছেন প্রায় সবাই। আসরে অভিষিক্ত আবু জায়েদ যেমন নিয়েছেন ৫ উইকেট তেমনি ব্যাট হাতে উজ্জ্বল লিটন দাস। বিশ্বকাপের সেরা একাদশ নির্বাচনে নিশ্চয়ই বেগ পেতে হবে নির্বাচকদের?

ইংলিশ উইকেটের ধরন বদলে যাওয়ায় একাদশে জেনুইন স্পিনারের অভাব দেখছেন দেশের প্রথম টেস্ট অধিনায়ক।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর