channel 24

সর্বশেষ

  • ভোটের তারিখ পরিবর্তনে সরকারের আপিত্ত নেই: কাদের

  • বিএনপির সমর্থনে জনগণ রাস্তায় নেমে এসেছে: মির্জা ফখরুল

  • ভোট ও পূজা একদিনে হলেও আইন-শৃঙ্খলার অবনতি হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

  • তুরাগ তীরে জুমার নামাজে লাখো মুসল্লির ঢল

আইপিএলের রেকর্ড চ্যাম্পিয়ন মুম্বাই

আইপিএলের রেকর্ড চ্যাম্পিয়ন মুম্বাই

রোববার আইপিলের দ্বাদশ আসরে গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসকে হারিয়ে রেকর্ড চারবার শিরোপা জিতলো মুম্বাই। শ্বাসরুদ্ধকর ফাইনালে শেষ ওভারের নাটকীয়তায় ১ রানে হারিয়েছে চেন্নাই সুপার কিংসকে। এর আগে তারা চ্যাম্পিয়ন হয় ২০১৩, ২০১৫ ও ২০১৭ সালে।

ফাইনালে মুম্বাইয়ের দেওয়া ১৫০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শেন ওয়াটসনের দুরন্ত এক ইনিংসে জয়ের সম্ভাবনা জাগিয়ে তোলে চেন্নাই। কিন্তু মালিঙ্গার করা ম্যাচের শেষ ওভারে ৯ রান করতে পারলেই জয় পেত চেন্নাই।

শেষ ওভার করতে বল তুলে দেয়া হয় ডেথ ওভার মাস্টার মালিঙ্গার হাতে। ক্রিজে আছেন ৫৯ বলে ৮০ রান করা ওয়াটসনের সঙ্গী রবীন্দ্র জাদেজা। ওয়াটসন প্রথম বলে নিলেন ১ রান। দ্বিতীয় বলে জাদেজা নিলেন ১ রান। তৃতীয় বলে ২ রান নিয়ে নিলেন ওয়াটসন। চতুর্থ বলে ভুলটা করে বসলেন ওয়াটসন ।

মালিঙ্গার করা চতুর্থ বলকে ডিপ পয়েন্টে ঠেলে দিয়ে দ্রুত এক রান নিলেন। কিন্তু ওয়াটসন চাইলেন আবার স্ট্রাইকিংয়ে চলে আসবেন। ফিল্ডারের হাতে বল থাকার পরও তিনি দৌড় দিলেন। ক্রুনাল পান্ডিয়ার সরাসরি থ্রো ধরেই ডি কক ভেঙে দিলেন স্ট্যাম্প।

মালিঙ্গার পঞ্চম বল থেকে দুই রান নেন শার্দুল ঠাকুর। জয়ের জন্য শেষ বলে প্রয়োজন ২ রান। শেষ বলে মালিঙ্গার ইয়র্কারের শিকার হয়ে শারদুল ঠাকুর সাজঘরে ফিরলে চেন্নাইয়ের চতুর্থ শিরোপা জয়ের স্বপ্নের ইতি ঘটে।

এর আগে হায়দরাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে ফাইনালে টস জিতে ব্যাট করতে নামে মুম্বাই। চেন্নাইয়ের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৮ উইকেটে ১৪৯ রান তুলতে পারে তারা। সর্বোচ্চ ৪১ রান করেন পোলার্ড। দীপক চাহার তিন উইকেট নেন।

৪ ওভারে ১৪ রান দিয়ে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন মুম্বাই পেসার জসপ্রীত বুমরাহ।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর