channel 24

সর্বশেষ

  • চাল আমদানি নিরুৎসাহিত করতে ২৮ শতাংশ থেকে বাড়িয়ে...

  • ৫৫ শতাংশ শুল্ক আরোপ করে এনবিআরের পরিপত্র জারি

নতুনরুপে গোলাপবাগ মাঠ: প্রকল্পের মেয়াদে কাজ শেষ না হওয়ায় হতাশ স্থানীয়রা

নতুনরুপে গোলাপবাগ মাঠ: প্রকল্পের মেয়াদে কাজ শেষ না হওয়ায় হতাশ স্থানীয়রা

বদলে যাচ্ছে রাজধানীর গোলাপবাগ মাঠ। দক্ষিণ সিটি কর্পোরেশনের জল সবুজের ঢাকা প্রকল্পের আওতায় তৈরি হচ্ছে আধুনিক পার্ক ও খেলার মাঠ। যদিও বারবার প্রকল্পের মেয়াদ ও বাজেট বাড়লেও কাজ শেষ না হওয়ায় হতাশ স্থানীয় বাসিন্দারা।

রাজধানীর ধলপুর, মানিকনগর, পশ্চিম যাত্রাবাড়ি বাসিন্দাদের একমাত্র খেলার মাঠ। মেয়র হানিফ ফ্লাইওভারের নির্মান কাজের সরঞ্জাম রাখার জন্য ২০০৫ সাল থেকে বন্ধ হয় খেলার দুয়ার। দীর্ঘ ১৪ বছর পরও যা উন্মুক্ত হয়নি।

মাঝে অনেক হুমকি সহ্য করে আন্দোলন, প্রতিবাদ করেছে এলাকাবাসী। প্রথমে ফ্লাইওভারের সরঞ্জাম সরাতে আর পরে খেলার মাঠ দখল ঠেকাতে। তাতেই দক্ষিণ সিটি কর্পোরেশনের জল সবুজের ঢাকা প্রকল্পে যুক্ত হয় মাঠটি।যেখানে এখন নির্মিত হচ্ছে আধুনিক পার্ক ও খেলার মাঠ। প্রায় সাড়ে চার একর আয়তনের কমপ্লেক্সে থাকবে তিনটি মাঠ। ছোট আর বড়দের জন্য আলাদা 

ফুটবল, ক্রিকেট খেলার ব্যবস্থা। এছাড়াও থাকবে বাস্কেটবল, ভলিবল কোর্ট, স্কেটিং ট্র্যাক। এছাড়াও পূর্ব পাশে শিশুদের জন্য প্লে জোন। মাঠের দুপাশে থাকবে ওয়াকওয়ে। পরিকল্পনায় আছে লাইব্রেরি, জিমনেশিয়াম।

২০১৭তে শুরু হওয়া প্রকল্পের মেয়াদ তিন দফা বেড়েছে। ১৪ কোটি টাকার প্রকল্প ব্যয় বেড়ে দাঁড়িয়েছে ১৬ কোটিতে। তারপরও এখনও শেষ হয়নি ৩০ শতাংশ কাজ। তৈরি হয়নি সীমানা প্রাচীর, পাইলিংয়ে আটকে আছে প্রশাসনিক ভবনের কাজ। প্রশ্ন উঠেছে মান নিয়েও।

ধীরগতির জন্য শ্রমিক স্বল্পতাকে দায়ী করছে ঠিকাদার প্রতিষ্ঠান। যদিও তাদের দাবি জুলাইয়ে নির্ধারিত সময়ে শেষ হবে প্রকল্পের কাজ। বারবার নোটিশ দিলেও এখনও সরানো যায়নি মাঠের দক্ষিণ দিকের প্রায় ত্রিশটি দোকান। বহাল তবিয়তে রাজনৈতিক কার্যালয়ও।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর