channel 24

সর্বশেষ

  • চাল আমদানি নিরুৎসাহিত করতে ২৮ শতাংশ থেকে বাড়িয়ে...

  • ৫৫ শতাংশ শুল্ক আরোপ করে এনবিআরের পরিপত্র জারি

এএফসি কাপে ভিসা জটিলতায় আবাহনী; সানডে চিজোবার খেলা অনিশ্চিত

এএফসি কাপে ভিসা জটিলতায় আবাহনী; সানডে চিজোবার খেলা অনিশ্চিত

গত বছরের মত এবারো ভারতে এএফসি কাপ ম্যাচ খেলতে যাওয়ার আগে ভিসা জটিলতায় আবাহনী। এখনো ভিসা হয়নি নাইজেরিয়ান ফুটবলার সানডে চিজোবার। ভারতীয় ফুটবল ফেডারেশন ও প্রতিপক্ষ চেন্নাইয়ান এফসির বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ এনেছে আকাশী নীলরা।

দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে যখন এএফসি কাপের পরবর্তী যাওয়ার হাতছানি দেখতে পাচ্ছে বাংলাদেশ চ্যাম্পিয়ন আবাহনী, ঠিক তখনই তাদের সামনে বাধা হয়ে এসেছে ভিসা জটিলতা। 

নাইজেরিয়ান সানডে চিজোবার ভিসা না হওয়ার দায়টা প্রতিপক্ষ চেন্নাইয়ান এফসিকে দিচ্ছে আবাহনী। যারা সমান চার পয়েন্ট নিয়ে গোলব্যবধানে গ্রুপের শীর্ষে।

৩০ এপ্রিল ম্যাচ। ২৭ এপ্রিল চেন্নাইগামী বিমান ধরবে আকাশী নীলরা। দলের বাকি সবাই ভিসা পেলেও, বঞ্চিত সানডে চিজোবা।

ভারতীয় হাইকমিশনের দাবি নিজ দেশ নাইজেরিয়ায় ফিরে গিয়ে ভিসার আবেদন করতে হবে সানডেকে। কিন্তু সে সময় নেই আবাহনীর। বাংলাদেশের লিগের প্রথম লেগের সর্বোচ্চ এই গোলদাতা সানডে। করেছেন ৯ গোল। দলের সেরা ফুটবলারকে না পাওয়ার শঙ্কায় বিকল্প চিন্তা করে রাখছেন আবাহনী কোচ।

সত্যিই দুর্ভাগ্য জনক। এএফসির উচিত এমন একটি আন্তর্জাতিক আসরে সব দলের ফুটবলারদের ভিসা প্রাপ্তি নিশ্চিত করা। তবে শেষ পর্যন্ত যদি সমাধান না হয় তাহলে আমাদেরই বিকল্প ব্যবস্থা রাখতে হবে।

এএফসি কাপের গত আসরেও একই পরিস্থিতিতে পড়েছিলো আবাহনী। বেঙ্গালুরু ও আইজলের মাঠে দুটি অ্যাওয়ে ম্যাচের জন্য ভিসা পাননি ঘানাইয়ান ডিফেন্ডার সামাদ ইউসুফ। ২৭ এপ্রিল চেন্নাই যাবে বাংলাদেশ চ্যাম্পিয়নরা।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর