channel 24

সর্বশেষ

  • চাল আমদানি নিরুৎসাহিত করতে ২৮ শতাংশ থেকে বাড়িয়ে...

  • ৫৫ শতাংশ শুল্ক আরোপ করে এনবিআরের পরিপত্র জারি

বাংলাদেশের ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা

বাংলাদেশের ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা

স্বপ্নের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। পনের সদস্যের দলে একমাত্র আলোচিত মুখ আবু জায়েদ রাহী। তাসকিন আহমেদ, শফিউলকে টপকে জায়গা হয়েছে তার। আর ইমরুল কায়েসের দুর্ভাগ্য বাহাতি ব্যাটসম্যান হওয়া। দুই বাহাতি ওপেনারকে না নিতেই লিটন দাসে আস্থা নির্বাচকদের।

বিশ্বকাপ দল ঘোষণা বলে কথা। জনাকীর্ণ সংবাদ সম্মেলন। মিরপুরে ক্রিকেট বোর্ডের মিডিয়া কক্ষে উপচে পড়া ভিড় সংবাদকর্মীদের। একে একে পনের স্বপ্ন সারথীর নাম ঘোষণা করলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

চতুর্থ বিশ্বকাপ খেলার অপেক্ষায় অধিনায়ক মাশরাফীসহ পঞ্চপাণ্ডবের চারজন। মাঝে ২০১১ বিশ্বকাপ মিস না করলে মাশরাফী হতে পারতেন দেশের হয়ে সবচেয়ে বেশি ছয় বিশ্বকাপ খেলা ক্রিকেটার। আর মাহমুদুল্লাহ ২০০৭ বিশ্বকাপ মিস করায় তার হবে তৃতীয় বিশ্ব আসর।

দল নিয়ে এত আলোচনা, বিশ্লেষণ হয়েছে যে সেখানে চমকের কোনো সুযোগ ছিলো না। বিসিবি সভাপতি আগেই বলে দিয়েছিলেন ১৪ ক্রিকেটার নাম। বাকি ছিলো একটি স্থান। সেখানে তাসকিন আহমেদ, শফিউল ইসলামকে টপকে নির্বাচকদের মন জয় করেছেন আবু জায়েদ রাহী।

মিনহাজুল আবেদীন বলেন, 'তাসকিন নয় কেন। ইনজুরিতে ফুল দিতে পারবে কিনা। আবু জায়েদ সুইং পায়। তাই রাখলাম।'

সাতে মোসাদ্দেকের উপর আস্থা রেখেছেন নির্বাচকরা। ওই পজেশনে তার ক্ষমতা, ঘরোয়া পারফরম্যান্স ও মাহমুদুল্লাহর বদলি হিসেবে বোলিং করায়।

সৌম্য, লিটন অফ ফর্মে থাকলেও, মাঝের দেড় মাসকে তাদের ফর্মে ফেরার সময় হিসেবে দেখছেন প্রধান নির্বাচক।

ইমরুল কায়েসের না থাকা দুর্ভাগ্যজনক বলছেন নির্বাচকরা। কেননা তামিম বাহাতি হওয়াতেই ভাগ্যের দুয়ার খোলেনি এই বাহাতির।

দলে যারা আছেন- মাশরাফী বিন মোত্তর্জা (অধি.), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, সাইফুদ্দিন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও আবু জায়েদ।

এই পনেরজনের সঙ্গে ত্রিদেশীয় সিরিজের দলে যুক্ত হবেন ইয়াসির আলী ও নাইম হাসান।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর