channel 24

সর্বশেষ

  • চাল আমদানি নিরুৎসাহিত করতে ২৮ শতাংশ থেকে বাড়িয়ে...

  • ৫৫ শতাংশ শুল্ক আরোপ করে এনবিআরের পরিপত্র জারি

প্রিমিয়ার ক্রিকেটের প্লেয়ার্স ড্রাফটের দিন নিয়ম পরিবর্তন

প্রিমিয়ার ক্রিকেটের প্লেয়ার্স ড্রাফটের দিন নিয়ম পরিবর্তন

হয়ে গেলো ঢাকা প্রিমিয়ার লিগের ক্রিকেটার্স ড্রাফট। এবারের আসর আবারো পিছিয়ে শুরু হবে ৮ মার্চ। তার আগে ২৫ ফেব্রুয়ারি বসবে টি টোয়েন্টির আসর। ড্রাফটে সবচেয়ে শক্তিশালী দল গড়েছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। জাতীয় দলের রুবেল হোসেন, মেহেদী মিরাজরা জায়ান্টদের ডেরায়। ড্রাফট ঘিরে সিসিডিএময়ের হঠাৎ নিয়ম পরিবর্তন আর অবব্যস্থাপনা ছিল চোখে পড়ার মতো।

এর আগে হয়েছে ২০১৮-১৯ মৌসুমের প্লেয়ার্স ড্রাফট। লিগের সময় বদলের মতো সেখানেও শেষ মুহূর্তে নিয়ম পরিবর্তন। ড্রাফট থেকে ন্যূনতম ৮ ক্রিকেটার নেয়ার বাধ্যবাধকতা নেমে এলো ৬-এ। বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড সেই সুযোগে প্লেয়ার্স ড্রাফট থেকে দলে নিয়েছে সবচেয়ে কম ৭ ক্রিকেটার। তবে শক্তিতে তারা এগিয়ে। দলটাকে বলা যায় জাতীয় দলের প্রতিচ্ছ্ববি। মাশরাফী-মোসাদ্দেক আর নাজমুল শান্তরা আগে থেকেই ছিলেন, যুক্ত হয়েছেন রুবেল হোসেন, মেহেদী মিরাজ, মোহাম্মদ মিঠুন আর সাইফুদ্দিন। দল নিয়ে তৃপ্ত কোচ খালেদ মাহমুদের পরবর্তী লক্ষ্য আন্ত ক্লাব পরিবর্তনের সুযোগে শাইনপুকুর থেকে সৌম্য সরকারকে দলে টানা।

অবাহনীর মতো না হলেও শক্তিশালী দল গড়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। রকিবুল হাসান, কাজী অনিকদের সঙ্গী হয়েছেন শফিউল ইসলাম, মোহাম্মদ আশরাফুল, লিটন দাস, নাদিফ চৌধুরীরা।

লেজেন্ডস অব রূপগঞ্জে নাঈম ইসলাম, মুমিনুল হক, শাহরিয়ার নাফীস, মোক্তার আলী, আসিফ আহমেদ রাতুলরা খেলবেন।

ব্যাটিং-বোলিংয়ে ব্যালান্সড দল গাজী গ্রুপ ক্রিকেটার্সের। ব্যাটিং নেতৃত্বে ইমরুল কায়েস, শামসুর রহমান, রনি তালুকদার। বোলিং অ্যাটাকে মেহেদী রানা, কামরুল ইসলাম, আল আমিন আর মোশাররফ হোসেন।

আকর্ষণীয় দল নয় প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের। জাকির হাসান, আরিফুল হকদের সঙ্গী এনামুল বিজয়, অলক কাপালি, আব্দুর রাজ্জাক, নাঈম হাসান।

এ প্লাস ক্যাটাগরির মাহমুদুল্লাহ রিয়াদের নতুন ঠিকানা এক মৌসুম পর শেখ জামালে, কাটার মাস্টার মোস্তাফিজ খেলবেন শাইন পুকুরের জার্সিতে।

ইনজুরি থেকে সেরে ওঠার ওপর নির্ভর করছে সাকিবের লিগে খেলা না খেলা, আম্পায়ারিং নিয়ে আরো একবার পুরোনো কথা শুনিয়েছেন সিসিডিএম কর্তা। দিয়েছেন পরের মৌসুমে লিগ এগিয়ে আনার প্রতিশ্রুতিও।

ড্রাফটকে ঘিরে ছিলো অব্যবস্থাপনা।  অনুষ্ঠানস্থলে প্রবেশের সুযোগ ছিলনা গণমাধ্যমকর্মীদের। বাইরে থেকেও সরাসরি তথ্য জানার সুযোগ ছিলো না। ডিপিএল যেন সত্যিই অবহেলিত।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর