channel 24

সর্বশেষ

  • শহীদ বুদ্ধিজীবী দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

  • জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করছে গোটা দেশ

  • মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে বিজয়ী করবেন ভোটাররা: কাদের

  • লুটপাটকারীদের বর্জনের আহ্বান ড. কামালের

  • নির্বাচন বানচালের চেষ্টা করছে সরকার: ফখরুল

  • গুণী চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেন আর নেই

  • হার্ডিঞ্জ ব্রিজে ট্রেনের ছাদ থেকে পড়ে নিহত ২

  • রোহিঙ্গা নিপীড়নকে গণহত্যার স্বীকৃতি দিয়ে মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষে প্রস্তাব পাস

কোপা ফুটবল : ফাইনাল খেলতে মাদ্রিদে বোকা জুনিয়র্স-রিভারপ্লেট

কোপা ফুটবল : ফাইনাল খেলতে মাদ্রিদে বোকা জুনিয়র্স-রিভারপ্লেট

কেটেছে শঙ্কার মেঘ। কোপা লিবার্তোদরেস ফাইনাল খেলতে এখন মাদ্রিদে দুই আর্জেন্টাইন জায়ান্ট বোকা জুনিয়র্স ও রিভারপ্লেট। সব বিতর্ক ও অনিশ্চয়তা কেটে স্পেইনের রাজধানীতে পৌছে অনুশীলন করেছে দুই দল। অতীত ইতিহাস ভুলে দুই দলই চায় দক্ষিণ আমেরিকান ক্লাব শ্রেষ্ঠত্বের ফাইনালের সুন্দর সমাপ্তি।

সুপার ফিনালে ডি আমেরিকা থেকে এখন ফুটবল অব শেম। মাঠের বাইরে একটি ঘটনা কলুষিত করলো আর্জেন্টাইন ফুটবলকে আর দক্ষিণ আমেরিকান ক্লাব শ্রেষ্ঠত্বের আসর কোপা লিবার্তোদরেসের ফাইনালকে। যার দ্বিতীয় লেগ খেলতে চির প্রতিদ্বন্দ্বী রিভারপ্লেটের মাঠে যাওয়ার সময় প্রতিপক্ষ সমর্থকদের হামলায় ক্ষতিগ্রস্ত বোকা জুনিয়র্সের বাস ও ফুটবলাররা। 

এরপর দু ক্লাবের বিরোধিতায় দুবার পিছিয়েছে ফাইনালের ফিরতি লেগ। দক্ষিণ আমেরিকার গন্ডি পেরিয়ে ম্যাচ আয়োজিত হচ্ছে মাদ্রিদে। আপত্তি জানালেও শেষ পর্যন্ত স্পেইনে পা রাখলো দুই দল। সান্তিয়াগো বার্নাব্যুর ফাইনাল ঘিরে সাড়লো প্রথম অনুশীলনও।

মাঠ বদলেছে কিন্তু বদলাবে কি দু দলের শত্রুতার ইতিহাস?  দুই আর্জেন্টাইন জায়ান্টের শতবর্ষী এই বিরোধের শুরু সেই ১৯১৩ তে। যাদের লড়াই পরিচিত সুপার ক্ল্যাসিকো নামে। 

কিন্তু বেশিরভাগ ম্যাচে হাতাহাতি ও অনাকাঙ্খিত ঘটনা সমালোচিত করে আসছে আর্জেন্টাইন ফুটবলের ধ্রুপদী লড়াইকে। তবে দু দলের ফুটবলাররা মনে করেন মাদ্রিদের ফাইনালে মাঠ ও মাঠের বাইরে তেমনটা হবে না। 

আমি মনে করি কেউ এতোটা বোকা নয়, যে তারা এখানে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করবে। তাই সব কিছু শান্তি পুর্ণভাবে হওয়া উচিত। সেই হামলার স্মৃতি আমরা এখনো কাটিয়ে ওঠার চেষ্টা করছি। 

এই ম্যাচটি আমাদের হোম গেম হওয়া উচিত ছিলো, আমরা সেভাবেই খেলবো। এবং আমাদের সমর্থকরা চায় এই শিরোপা নিয়েই আমরা ফিরবো। 

৫৯ তম আসরে এসে এই প্রথম কোপা লিবার্তোদরেসের ফাইনালে মুখোমুখি এই আর্জেন্টাইন ক্লাব। লাতিন আমেরিকার বাইরে অনুষ্ঠিত হতে যাওয়ার প্রথম ফাইনালও এটি। 

আর সব কিছু ঠিক থাকলে এই ম্যাচে দর্শক আসনে থাকবেন ফুটবলের সময়ের দুই সেরা তারকা মেসি ও রোনালদো। 

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর