channel 24

সর্বশেষ

  • তাজিয়া মিছিলের নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা: ডিএমপি কমিশনার

  • কোটা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাল্টাপাল্টি মিছিল

  • একুশ আগস্ট গ্রেনেড হামলার বিচার কাজ শেষ; রায় ১০ অক্টোবর

  • ইভিএম কিনতে ৪ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন একনেকে

  • বিএনপি নেতা আমীর খসরুর সম্পদ অনুসন্ধানে দুদকের অভিযান

  • ২০১৭-১৮ অর্থ বছরে জিডিপি প্রবৃদ্ধি ৭.৮৬ শতাংশ: পরিকল্পনামন্ত্রী

সাফ চ্যাম্পিয়নশিপে ফাইনালে ওঠার লড়াইয়ে পাক-ভারত

সাফ চ্যাম্পিয়নশিপে ফাইনালে ওঠার লড়াইয়ে পাক-ভারত

সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার লড়াইয়ে কাল পাক-ভারত যুদ্ধ। তবে এই লড়াই ঘিরে উত্তাপ নেই দুই দেশে বা দুই দলের মাঝে। ৬ পয়েন্ট নিয়ে বাংলাদেশ নেই শেষ চারে। তবে মাত্র ১ পয়েন্ট নিয়ে টস ভাগ্যে সেমিফাইনালে মালদ্বীপ।

তবে মালদ্বীপ কোচ পিটার সেগার্ট নিজেদের ভাগ্যবান মানতে নারাজ। ২০১৫ কেরালা সাফে এই ক্রোয়েশিয়ান কোচ আফগানিস্তানকে নিয়ে গিয়েছিলেন ফাইনালে। হয়েছিলেন রানার্সআপ। কিন্তু এবারের মিশনে নতুন দল নিয়ে বিপাকে তিনি। আলী আশফাক বিহীন স্কোয়াডের বাকিরা পারফর্ম করতে পারছেন না। গুঞ্জন উঠেছে চাকরি হারানোর।

মালদ্বীপের অনেক পত্রিকায় খবর এসেছে আমি চাকরি হারাচ্ছি। আমার সহকারী সেমিফাইনালে দায়িত্ব নিবেন। তবে আমি এখন পর্যন্ত কিছুই জানি না। শুধু এটুকু জানি- আমরা ফাইনাল খেলার জন্য সব কিছুই করবো। শুধু র‍্যাঙ্কিং নয় হেড টু হেডেও মালদ্বীপ থেকে পিছিয়ে নেপাল। ১৫ ম্যাচে ৪ জয়ের বিপরীতে ৭টি হার তাদের। আর ৪ ম্যাচ ড্র।

তবে গোর্খালিদের সাহস যোগাচ্ছে আসরে প্রতিপক্ষের জালে সর্বোচ্চ সাত গোল দেয়া। আর সব শেষ ম্যাচে স্বাগতিক বাংলাদেশকে ২-০ গোলে হারানোর আত্মবিশ্বাস। বাংলাদেশের বিপক্ষে ওই ম্যাচটি ফুটবলারদের আত্মবিশ্বাস এনে দিয়েছে। মালদ্বীপের সামনে এই তরুণরা আরো আত্মবিশ্বাস নিয়ে খেলবে।

অপর সেমিফাইনালে পাক-ভারত লড়াই। তবে ক্রিকেট-হকির মতো তা উত্তাপ ছড়াচ্ছে না। র‍্যাংকিংয়ে প্রতিপক্ষ থেকে ১০৫ ধাপ এগিয়ে ভারত। ২৩ ম্যাচে ৩ হারের বিপরীতে জয় ১৪টি। আর তাই হয়তো রেকর্ড ১১ তম সেমিফাইনালের আগে নিজে না এসে সহকারী কোচকে সংবাদ সম্মেলনে পাঠালেন ভারত কোচ স্টিভেন কন্সটান্টিন।
এমনটা নয় আমরা কাউকে হালকাভাবে নিচ্ছি। ফুটবলাররা এখনো অনেক কিছু শিখছে। এবং তাদের জন্য এই সেমিফাইনাল দারুণ অভিজ্ঞতা হবে

পাকিস্তানের ব্রাজিলিয়ান কোচও দু দেশের ইতিহাসকে গুরুত্ব দিচ্ছেন না। বরং বিরক্ত ফরোয়ার্ড আদনান আহমেদ এখনো ভিসা না পাওয়ায়। যখন আপনার দলের অন্যতম তারকা অনুপস্থিত, তখন সেই ম্যাচের উত্তাপ অনুভব করার কিছু নেই। তবুও বর্তমান চ্যাম্পিয়নদের হারিয়ে ফাইনাল খেলাটা আমাদের জন্য বড় অর্জন হতে পারে।

দুই সেমিফাইনাল ঘিরে আয়োজকদের শঙ্কা দর্শক উপস্থিতি নিয়ে। স্বাগতিক বাংলাদেশের বিদায়ে যে এখন শেষ চারের টিকিটে অনীহা সমর্থকদের।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর