channel 24

সর্বশেষ

  • জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে...

  • নিউইয়র্ক যাওয়ার পথে যাত্রাবিরতিতে লন্ডনে প্রধানমন্ত্রী

  • কক্সবাজারের উদ্দেশে সড়ক পথে আ.লীগের সাংগঠনিক সফর শুরু...

  • নির্বাচনে জনপ্রিয় ব্যক্তিদের মনোনয়ন দেয়া হবে: কুমিল্লায় সেতুমন্ত্রী

  • রেলপথের মতো সড়কপথের প্রচারণাতেও ব্যর্থ হবে আ.লীগ: রিজভী

  • ২০১৮'র শেষ অথবা ২০১৯'র শুরুতে জাতীয় নির্বাচন: সিইসি...

  • আইনগত ভিত্তি পেলেই ইভিএম ব্যবহার করা হবে

  • নরসিংদীতে ব্রহ্মপুত্র নদে নৌকাডুবি; ভাইবোনসহ ৩ জনের মৃত্যু

ইউএস ওপেনে তৃতীয় শিরোপা জিতলেন নোভাক জকোভিচ

ইউএস ওপেনে তৃতীয় শিরোপা জিতলেন নোভাক জকোভিচ

ইউএস ওপেনে তৃতীয় শিরোপা জিতলেন নোভাক জকোভিচ। ফাইনালে হুয়ান মার্টিন দেল পোত্রোকে হারালেন ৩-০ সেটে। ১৪ তম গ্র্যান্ডস্লাম জিতে নাম লেখালেন পিট সাম্প্রাসের পাশে।

সাথে বছর শেষ করলেন ইউএস ওপেন ও উইম্বলডন শ্রেষ্ঠত্ব নিয়ে। অবশেষে থামলো ৩ ঘন্টা ষোলো মিনিটের ম্যাচ। রচিত হলো আরেকটি সার্বিয়ান রূপকথা। এমন মুহুর্ত ফ্ল্যাশিং মিডো দেখলো তৃতীয় বারের মতো। যখন শিরোপা উৎসবে নোভাক জকোভিচ। শুধু তৃতীয় শিরোপাই নয়, নামের পাশে ১৪ তম গ্র্যান্ডস্লাম যোগ করারও দিন ছিলো এটি। আর সাথে এটিপি র‍্যাংকিংয়ে চারে উঠার উপলক্ষ্য।

অপর ফাইনালিস্ট হুয়ান মার্টিন দেল পোত্রোর জন্য দিনটি স্বান্তনার। সেই ২০০৯এ জিতেছিলেন ইউএস ওপেন। এরপর কব্জির ইনজুরিকে বেশ কয়েকবার টেনিস ছেড়ে দেয়ারই দ্বাড়প্রান্তে ছিলেন এই আর্জেন্টিাইন। সেখান থেকে আরেকটি গ্র্যান্ডস্লামের ফাইনালের মঞ্চ যে কম কথা নয়।

তবে এই ফাইনালের আগে রেকর্ডে জকোভিচ আর পারফরম্যান্সে এগিয়ে ছিলেন ছিলেন পোত্রো। আসরজুড়ে এই আর্জেন্টাইনের ৪১ শতাংশ সার্ভ ফেরাতে পারেনি প্রতিপক্ষ। তবে  প্রথম সেটেই তা ১৭ শতাংশে নামিয়ে আনেন জকো। প্রথম সেটে ব্রেক পয়েন্ট তুলে নিতে অপেক্ষা করতে হয় অষ্টম গেম পর্যন্ত। আর সেট জেতেন ৬-৩ গেমে।  

দ্বিতীয় সেট গড়ায় টাইব্রেকে। যেখানে ৩-১ সেটে পিছিয়ে থাকা জকো শেষ পর্যন্ত জেতেন ৭-৪ গেমে। আর শেষ সেটে জয় আসে ৬-৩এ। এই জয়ে ১৪ গ্র্যান্ডস্লাম নিয়ে পিট সাম্প্রাসের পাশে নাম লেখালেন জকোভিচ। ২০ শিরোপা নিয়ে সবার ওপরে রজার ফেদেরার। আর ১৭টি রাফায়েল নাদালের। আর ১৪ গ্র্যান্ড স্লামের মধ্যে ইউএস ওপেন শ্রেষ্ঠত্ব তৃতীয়। এছাড়া অস্ট্রেলিয়ান ওপেন ছয়বার, উইম্বলডন চারবার ও ফ্রেঞ্চ ওপেন জিতেছেন একবার। কিন্তু অনিশ্চিত ফর্ম এখনো ভাবাচ্ছে আগামী বছর নিয়ে। তবে টেনিসটা এখনো উপভোগ করতে চান জকো।  

 

 

 

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর