channel 24

সর্বশেষ

  • তাজিয়া মিছিলের নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা: ডিএমপি কমিশনার

  • কোটা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাল্টাপাল্টি মিছিল

  • একুশ আগস্ট গ্রেনেড হামলার বিচার কাজ শেষ; রায় ১০ অক্টোবর

  • ইভিএম কিনতে ৪ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন একনেকে

  • বিএনপি নেতা আমীর খসরুর সম্পদ অনুসন্ধানে দুদকের অভিযান

  • ২০১৭-১৮ অর্থ বছরে জিডিপি প্রবৃদ্ধি ৭.৮৬ শতাংশ: পরিকল্পনামন্ত্রী

চমক ছাড়াই পর্দা উঠলো উয়েফা নেশন্স লিগের

চমক ছাড়াই পর্দা উঠলো উয়েফা নেশন্স লিগের

কোন রকম চমক ছাড়াই পর্দা উঠলো উয়েফা নেশন্স লিগের। গোলশুন্য ড্র হয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স ও জার্মানির মধ্যকার ম্যাচ। আর আয়ারল্যান্ডকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ওয়েলস। এদিকে প্রীতি ম্যাচে ১-১ গোলে ড্র করেছে পর্তুগাল ও ক্রোয়েশিয়া।

আর ওয়েসলি স্নেইডারের বিদায়ী ম্যাচে পেরুকে ২-১ গোলে হারালো নেদারল্যান্ডস। বিশ্বকাপ হাতে তোলার দেড় মাস পর মাঠে নামলো ফ্রান্স। কিন্তু মন ভরাতে পারলো না সমর্থকদের। অপর দিকে বিশ্বকাপ ভরাডুবির পর প্রথম ম্যাচও আনন্দের উপলক্ষ্য হলো না স্বাগতিক জার্মানির জন্য। তবে পরিবর্তন এসেছে অনেক। হুগো লরিস, স্টিভ মাঁদান্দার বদলে ফরাসী গোলপোস্ট সামলেছেন আলফোনসে আরিওলা অপরদিকে জার্মান একাদশে ফিরেছিলেন মার্কো রয়েস।

প্রথমার্ধে টিমো ভের্নারের শট ফেরান আরিওলা। বিফলে যায় ৩৬ মিনিটে অলিভার জিরুর হেডও। বিরতির পর হয় একের পর এক আক্রমণ। ৪৯ মিনিটে গ্রিজম্যানের শট ফেরান নয়্যার। আর মুলার, রয়েস, গিন্টারদের একের পর এক প্রচেষ্টার সামনে বাধা হয়ে দাড়ান আরিওলা। শেষ পর্যন্ত গোল শূন্য সমতা নিয়েই মাঠ ছাড়তে হয় দুই জায়ান্টকে।

এদিকে ওয়েলসের কোচ হিসেবে শুরুটা দারুণ হলো রায়ান গিগসের। ৪-১ গোলে আয়ারল্যান্ডকে উড়িয়ে দিলো গ্যারেথ বেলরা। স্বাগতিকদের হয়ে গোল করেন টম লরেন্স, গ্যারেথ বেল, অ্যারন রামসি ও কনর রবার্টস। আইরিশদের হয়ে ব্যবধান কমান শন উইলিয়ামস। নেশন্স লিগের রাতে বিশ্বকাপ রানার্সআপ ক্রোয়েশিয়া ব্যস্ত ছিলো পর্তুগালের বিপক্ষে প্রীতি ম্যাচে। যেখানে ১-১ গোলে ড্র করে দুই দল।

প্রতিপক্ষের মাঠে ১৮ মিনিটেই ইভান পেরিসিচের গোলে এগিয়ে যায় ক্রোয়াটরা। তবে প্রথমার্ধেই রোনালদো বিহীন পর্তুগীজদের হয়ে সমতা ফেরান পেপে। অপর প্রীতি ম্যাচে পেরুকে ২-১ গোলে হারানোর দিনে মিডফিল্ডার ওয়েসইল স্নেইডারকে বিদায় জানালো নেদারল্যান্ডস। আমস্টারডাম এরিনায় পেদ্রো আকুইনোর গোলে এগিয়ে যায় সফরকারী পেরু। যদিও দ্বিতীয়ার্ধে মেম্ফিস ডিপের জোড়া গোলে জয় নিশ্চিত হয় ডাচদের। এরপর ১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানা স্নেইডারকে সম্মান জানায় পুরো স্টেডিয়াম।

 

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর