channel 24

সর্বশেষ

  • জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে...

  • নিউইয়র্ক যাওয়ার পথে যাত্রাবিরতিতে লন্ডনে প্রধানমন্ত্রী

  • কক্সবাজারের উদ্দেশে সড়ক পথে আ.লীগের সাংগঠনিক সফর শুরু...

  • নির্বাচনে জনপ্রিয় ব্যক্তিদের মনোনয়ন দেয়া হবে: কুমিল্লায় সেতুমন্ত্রী

  • রেলপথের মতো সড়কপথের প্রচারণাতেও ব্যর্থ হবে আ.লীগ: রিজভী

  • ২০১৮'র শেষ অথবা ২০১৯'র শুরুতে জাতীয় নির্বাচন: সিইসি...

  • আইনগত ভিত্তি পেলেই ইভিএম ব্যবহার করা হবে

  • নরসিংদীতে ব্রহ্মপুত্র নদে নৌকাডুবি; ভাইবোনসহ ৩ জনের মৃত্যু

ইংলিশ লিগে আজ মুখোমুখি আর্সেনাল-ম্যানসিটি

ইংলিশ লিগে আজ মুখোমুখি আর্সেনাল-ম্যানসিটি

ইংলিশ লিগে আজ বিগ ম্যাচে মুখোমুখি আর্সেনাল-ম্যানসিটি। এ ম্যাচ দিয়েই শুরু হবে চ্যাম্পিয়ন সিটিজেন ও গানারদের নতুন মৌসুম। এমিরেটস স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে রাত ৯টায়। অন্য ম্যাচে, অ্যানফিল্ডে সন্ধ্যা সাড়ে ৬টায় লিভারপুল আতিথ্য দিবে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে। এদিকে, ফ্রেঞ্চ লিগে নেইমারের পাঁরি সা জার্মেই-কঁ এর ম্যাচ শুরু রাত ১টায়।

ইংলিশ লিগে মৌসুমের প্রথম ম্যাচেই উত্তাপ ছড়াচ্ছে। ২৩ বছর পর মৌসুমের প্রথম ম্যাচে আর্সেনাল-ম্যান সিটির এই মহারনকে ঘিরে এখন সবার আগ্রহ। লড়াইটা দুই দলের স্প্যানিশ কোচেরও।

সব পরিসংখ্যান অবশ্য ম্যান সিটির পক্ষে। লিগের প্রথম ম্যাচে শেষ ৯ মৌসুমে একবারও হারেনি গার্দিওলার দল। শেষ ৭টিতে জয় নিয়ে মাঠ ছেড়েছে চ্যাম্পিয়নরা। গানারদের বিপক্ষে শেষ ৫ ম্যাচে নেই কোন হার। সিটিজেন শিবিরে সদ্য যোগ দেয়া রিয়াদ মাহরেজ খেলবেন এই ম্যাচে। সাথে বিশ্বকাপ পরবর্তী ছুটি কাটিয়ে দলে ফিরেছেন রহিম স্টার্লিং ও কেভিন ডি ব্রুইনাও। সেরা একাদশ সাজানোর পরিকল্পনা থাকলেও সতর্ক গার্দিওলা।


বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখে দেখেছি। প্রতিটি আসর একরকম হয় না। ম্যাচ বাই ম্যাচ জিততে হবে। যার শুরুটা প্রথম ম্যাচে জয় দিয়ে করতে চাই। এবারের দলগুলোর হিসেব করলে নতুন মৌসুম চ্যালেঞ্জিং হবে বলে মনে হয়।

এদিকে, ইতিহাস পরিসংখ্যানে পিছিয়ে থাকলেও এ নিয়ে মাথাব্যাথা নেই আর্সেনাল কোচ উনাই এমেরি। তবে, ২ বছর ধরে গার্দিওলার অধীনে থাকা সিটিজেনদের নিয়ে বাড়তি সতর্ক এমেরি। তাই ভেবেচিন্তে সেরা একাদশ সাজাতে আগ্রহী এই স্প্যানিশ।

এই ম্যাচে ট্যাকটিকালি ও স্পিরিট দিয়ে সেরা ফুটবল উপহার দিবে আমার ফুটবলাররা। এ ব্যাপারে আমি শতভাগ বিশ্বাসী। তবে, প্রতিপক্ষ যেখানে গার্দিওলার অধীনে থাকা ব্যালেন্সড ম্যান সিটি তখন বাড়তি সতর্ক থাকাটাই স্বাভাবিক।

অন্য ম্যাচে, মুখোমুখি লিভারপুল ওয়েস্টহ্যাম। এবারের দলবদলে সবচেয়ে বেশি খরুচে হিসেবে নাম লিখিয়েছে লিভারপুল। ব্রাজিলের অ্যালিসন বেকারকে দলে টেনে আলোচিত ইয়োর্গেন ক্লপের বিশ্বাস, এবারের মৌসুমে সেরা দলের তালিকায় পিছিয়ে নেই তার দল।

দেখুন, আমার প্রত্যাশা সবসময়ই বেশি থাকে। এবারেও তার ব্যাতিক্রম না। আমি বিশ্বাস করি শিরোপা জয়ের জন্য আমার দল যথেষ্ট শক্তিশালী। বাকিটা মাঠে প্রমাণ হবে।

অন্যদিকে, প্রতিপক্ষ কঁ এর বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে চ্যাম্পিয়ন পাঁরি সা জার্মেইয়ের নতুন মৌসুম। শুরুর আগে ফ্রেঞ্চ সুপার কাপ জয় বাড়তি অনুপ্রেরনা পিএসজির। সে ম্যাচে নেইমার না থাকলেও লিগের প্রথম ম্যাচে থাকবেন এই ব্রাজিলিয়ান। অপেক্ষাকৃত দূর্বল প্রতিপক্ষ কঁ এর সাথে জয় পাওয়ার ব্যাপারে শতভাগ আত্মবিশ্বাসী চ্যাম্পিয়নরা।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর