channel 24

সর্বশেষ

  • জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে...

  • নিউইয়র্ক যাওয়ার পথে যাত্রাবিরতিতে লন্ডনে প্রধানমন্ত্রী

  • কক্সবাজারের উদ্দেশে সড়ক পথে আ.লীগের সাংগঠনিক সফর শুরু...

  • নির্বাচনে জনপ্রিয় ব্যক্তিদের মনোনয়ন দেয়া হবে: কুমিল্লায় সেতুমন্ত্রী

  • রেলপথের মতো সড়কপথের প্রচারণাতেও ব্যর্থ হবে আ.লীগ: রিজভী

  • ২০১৮'র শেষ অথবা ২০১৯'র শুরুতে জাতীয় নির্বাচন: সিইসি...

  • আইনগত ভিত্তি পেলেই ইভিএম ব্যবহার করা হবে

  • নরসিংদীতে ব্রহ্মপুত্র নদে নৌকাডুবি; ভাইবোনসহ ৩ জনের মৃত্যু

জীবন নাশের হুমকিতে ফুটবলাররা

জীবন নাশের হুমকিতে ফুটবলাররা

তবে কি ফিরে এলো ১৯৯৪ বিশ্বকাপের ভূত? পাবলো এসকোবার হত্যার মধ্য দিয়ে যেখানে রচিত হয়েছিলো বিশ্বকাপ ইতিহাসের ন্যক্কারজনক অধ্যায়। 

২০১৮ আসরে এসেও জীবন নাশের হুমকি পাচ্ছেন কলম্বিয়া, ব্রাজিল, ডেনমার্কের ফুটবলাররা। যদিও এ ইস্যুতে সোচ্চার দেশগুলোর ফুটবল ফেডারেশন। আন্দ্রেস এসকোবারের কথা মনে আছে? ১৯৯৪ বিশ্বকাপের এ ফুটবলারের আত্মঘাতী গোলে ছিটকে গিয়েছিলো কলম্বিয়া। সঙ্গে নিজের জীবনটাও। জুয়াড়িদের রোষানলে মৃত অবস্থায় পাওয়া যায় এসকোবারকে। ৮ জুলাই ছিলো এ ফুটবলারের ২৪তম মৃত্যুবার্ষিকী।

অথচ জীবন দিয়েও কট্টর সমর্থকদের জিঘাংষা থেকে কলম্বিয়াকে মুক্ত করতে পারেননি এসকসোবার। আজও মৃত্যু হুমকি তাড়া করে বেড়ায় শুধু কলোম্বিয়া নয় আরো অনেক দেশের ফুটবলারদের। ইংল্যান্ডের বিপক্ষে টাইব্রেকার মিস করা মাতিয়াস উরিবে আর কার্লোস ব্যাক্কা উগ্রসমর্থকদের কাঠগড়ায়। আত্মহত্যার পথ বেছে নিতে বলা হয়েছে এ দু ফুটবলারকের। শুধু তাই নয় কলম্বিয়ায় প্রবেশও বারন তাদের। দেশে ফিরলে মৃত্যু অনীবার্য বলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে হুমকি দিয়েছেন কট্টর সমর্থকরা।

মৃত্যু হুমকিতে ড্যানিশ ফুটবলার নিকোলাই জরগেনসেনও। রাউন্ড অব সিক্সটিনে ক্রোয়েশিয়ার বিপক্ষে বদলী হিসেবে নেমে টাইব্রেকার মিসকার জরগেনসেন ইতোমধ্যেই রিপোর্ট করেছেন থানায়। প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে ড্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশনও । তাদের ভাষ্য অনুযায়ী এ ঘটনা সম্পূর্ণ অনাকাঙ্ক্ষিত। এসব পাগলামি বন্ধ করতে আইন-শৃঙ্খলা বাহিনীর দ্রুত পদক্ষেপ নেয়া উচিত। কট্টর সমর্থকদের সবশেষ শিকার ব্রাজিলিয়ান ফার্নান্দিনহো। জীবন নাশের হুমকির পাশাপাশি বর্ণবাদের কবলে আত্মঘাতী গোল করা এ মিডফিল্ডার। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে বানর বলেছেন ব্রাজিলিয়ানরা। শুধু তাই নয় তার ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে অকথ্য ভাষায় গালাগাল করছেন কট্টরপন্থিরা। শেস পর্যন্ত মায়ের অনুরোধে সেই অ্যাকাউন্টটি বন্ধ করতে হয়েছে ফার্নান্দিনহোকে।

 

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর