channel 24

সর্বশেষ

  • তাজিয়া মিছিলের নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা: ডিএমপি কমিশনার

  • কোটা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাল্টাপাল্টি মিছিল

  • একুশ আগস্ট গ্রেনেড হামলার বিচার কাজ শেষ; রায় ১০ অক্টোবর

  • ইভিএম কিনতে ৪ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন একনেকে

  • বিএনপি নেতা আমীর খসরুর সম্পদ অনুসন্ধানে দুদকের অভিযান

  • ২০১৭-১৮ অর্থ বছরে জিডিপি প্রবৃদ্ধি ৭.৮৬ শতাংশ: পরিকল্পনামন্ত্রী

বিশ্বকাপে কঠিন ভাগ্য পরীক্ষার সামনে মেসি

বিশ্বকাপে কঠিন ভাগ্য পরীক্ষার সামনে মেসি

বিশ্বকাপে কঠিন ভাগ্য পরীক্ষার সামনে মেসি-আগুয়েরোরা। রাউন্ড অব সিক্সটিনের টিকিট পেতে জ্বলে উঠতে হবে এলএমটেনকে। ক্রোয়েটদের কঠিন প্রতিপক্ষ মানছেন হোর্হে সাম্পাওলি। তবে প্রথম ম্যাচ জিতে নির্ভার ক্রোয়েশিয়ান কোচ।

মেসি-মদ্রিচদের অপেক্ষায় রাশিয়ার পঞ্চম বৃহত্তম শহর নিঝনি নভগ্রদ। যেখানে আর্জেন্টিনার প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। ম্যাচটি অনুষ্ঠিত হবে রাত ১২ টায়।
বৃষ্টিস্নাত নিঝনি নভগ্রদে এখনো বিশ্বকাপের ছোঁয়া সেভাবে লাগেনি। লাগলো বলে। আর্জেন্টিনার বিশ্বকাপ ভাগ্য পরীক্ষা যে এখানেই।
লিওনেল মেসির ঝলক দেখার অপেক্ষায় হাজারো ভক্ত পাড়ি জমিয়েছেন রাশিয়ার পঞ্চম বৃহত্তম এই শহর।
ভাগ্য পরীক্ষা ক্রোয়েশিয়ারও কারণ এই ম্যাচে জিতলেই যে নিশ্চিত শেষ ষোলো। যা হবে না আর্জেন্টিনার বেলায়।
তাইতো মেসিদের সময় কোথায় ঐতিহ্যের শহর ঘুরে দেখার! মস্কোর পার্শ্ববর্তী ব্রুনস্কিতে শেষ অনুশীলন করেই পাড়ি জমাতে হয়েছে দ্বিতীয় ম্যাচের ভেন্যুতে।
লিওনেল মেসির জন্য প্রতিপক্ষ ক্রোয়েশিয়া অন্য কিছু। ২০০৬এ আর্জেন্টাইন জাদুকরের প্রথম আন্তর্জাতিক গোলটি এসেছিলো দ্য ব্লেজার্সদের বিরুদ্ধে। কিন্তু আইসল্যান্ডের রক্ষণ বরফ গলাতে ব্যর্থ আর্জেন্টাইনরা এবার ক্রোয়েশিয়ার রক্ষণ ভাঙ্গতে পারবে কি?
১২ ম্যাচে  যে কখনোই একরকম একাদশ সাজাননি সাম্পাওলি। এবারো তার ব্যতিক্রম হবে না নিশ্চিত। লুকাস বিলগিয়ার জায়গা কে নেবেন? এনজো পেরেজ না মেজা? স্যালভিও বা অ্যাঙ্গেল ডি মারিয়ার জায়গায় দেখা যেতে পারে ক্রিস্তিয়ান পাভোনকে।
নাইজেরিয়ার বিপক্ষে জয়ে ক্রোয়েশিয়াও বিশ বছরের মধ্যে সেরা বিশ্বকাপ শুরু নিয়ে দারুণ আত্মবিশ্বাসী। তবে ওই ম্যাচের পরই শৃঙ্খলা ভঙ্গের দায়ে দেশে ফেরত পাঠাতে হয়েছে ফরোয়ার্ড কালিনিচদের। তবুও লুকা মদ্রিচ, ইভান র‍্যাকেটিচ, পেরিসিচরাতো আছেন। এছাড়া বিশ্বকাপের শেষ ৫ ম্যাচের প্রতিটিতেই গোল করার অভ্যাসও সাহস যোগাচ্ছে।
মেসির বার্সা সতীর্থ র‍্যাকেটিচ আপাতত ভরসা কোচ জ্লাতকো দালিচের। এলএমটেনকে থামানোর সমাধান হয়তো তার কাছেই মিলবে। যতই পেনাল্টি মিস করেন বা গোল করতে ব্যর্থ হন... মেসি তো মেসিই।
দু দলের আগের চার দেখায় দুই জয় আর্জেন্টিনার। একটি ক্রোয়েশিয়ার ড্র বাকিটি। বিশ্বকাপে একবার দেখায় জিতেছে আলবিসেলেস্তেরা। সেটা ক্রোয়েশিয়ার সেরা আসর ১৯৯৮-এ।

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর