channel 24

সর্বশেষ

  • উন্নয়ন ধরে রাখতে অশুভ তৎপরতা রুখতে হবে: রাষ্ট্রপতি

  • ধানমন্ডিতে বৈঠকে বসেছেন ফখরুলসহ জাতীয় ঐক্যের নেতারা

  • জনগণকে নয়, বিদেশিদের আস্থায় নিতে চায় ঐক্যফ্রন্ট: সেতুমন্ত্রী...

  • নীতিহীন ঐক্যে জনগণ থাকবে না: ব্রাহ্মণবাড়িয়ায় আইনমন্ত্রী...

  • সুষ্ঠু নির্বাচনের জন্য সরকারকে আলোচনার আহবান নজরুলের

  • ১৭৭ রোহিঙ্গাকে রাখাইনে পুনর্বাসনের দাবি মিয়ানমারের...

  • প্রত্যাবাসন নিয়ে মিয়ানমারের দাবি মিথ্যা: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

  • জাতীয় ঈদগাহে আইয়ুব বাচ্চুর জানাজা; কাল চট্টগ্রামে দাফন

  • প্রতিমা বিসর্জনে আজ শেষ হচ্ছে শারদীয় দুর্গোৎসব

  • প্রস্তুতি ম্যাচ: জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়েছে বিসিবি একাদশ...

  • স্কোর: জিম্বাবুয়ে ১৭৮ (এবাদত ৫/১৯), বিসিবি ১৮১/২ (সৌম্য ১০২*)

মস্কোর বেস ক্যাম্পে অনুশীলন চলছে পুরোদমে 

মস্কোর বেস ক্যাম্পে অনুশীলন চলছে পুরোদমে 

রাশিয়ায় দলের অনুশীলনে যোগ দিয়েছেন মোহামেদ সালাহ।

তবে কঠিন কোনো সেশনে অংশ নেননি মিশর তারকা। অন্যদিকে, বেস ক্যাম্পে পুরোদমে অনুশীলন চলছে আর্জেন্টিনা, উরুগুয়ে, ফ্রান্স, স্পেন, ক্রোয়েশিয়া, সৌদি আরব, মরক্কোর। রাশিয়ায় পা রেখেছে ডেনমার্ক ও সার্বিয়া। ফিফা কংগ্রেস সামনে রেখে রাশিয়ায় ভিড় করছেন ডেলিগেটরাও। কাজানের নারী শিল্পী পাথরে ফুটিয়ে তুলেছেন লিওনেল মেসি, মোহামেদ সালাহকে। একটি একটি পাথর গেঁথে তিনি যেমন তৈরি করেছেন এই ম্যুরাল, তেমনি ফুটবলাররাও নিজেদের গড়েছেন বিশ্বকাপ খেলার স্বপ্ন নিয়েই। মেসিরা রাশিয়া পৌঁছেছেন আগেই, পুরোদমে চলছে আর্জেন্টিনার অনুশীলনও। কিন্তু সালাহ?

ইনজুরিতে যাকে বিশ্বকাপ শেষ হবার শঙ্কায় ফেলে দিয়েছিল, সেই মোহামেদ সালাহও রাশিয়ায়। দলের অনুশীলন চলছে পুরোদমে। কঠিন কোনো সেশনে অংশ না নিলেও মিশর ফুটবলের সবচেয়ে বড় পোস্টার বয় ছিলেন কেন্দ্রবিন্দুতে। সালাহ কায়রোতে অনুশীলন করেছে, এখানেও করলো। ইনডোরে কিন্তু সে নিয়মিত। অনুশীলনে তার প্রতিটা মুহূর্ত আমরা পর্যবেক্ষণ করছি। কাধে এখনও চিকিৎসা চলছে। প্রথম ম্যাচে সে খেলবে কি-না, এখনও নিশ্চত করে বলা যাচ্ছে না, তবে আমরা আশাও ছাড়ছি না।

মস্কোর বেস ক্যাম্প এখন তারায় ঠাসা। মেসি-আগুয়েরো-ডি মারিয়ারা ব্যস্ত নিজেদের প্রস্তুতিতে। রাজধানী থেকে ৫৪ কিলোমিটার দক্ষিণে প্রথম উন্মুক্ত অনুশীলনের দিন মেটাতে হয়েছে ভক্তদের আব্দারও। অনুশীলনের ফাঁকে ছবি তুলেছেন, দিয়েছেন অটোগ্রাফ। নিজনি নভগ্রঁদের বেসক্যাম্পে পৌঁছার পরদিন প্রথম অনুশীলনে ব্যস্ত ছিল আরেক সাবেক বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ে। দর্শকদের আগ্রহের কেন্দ্রে ছিলেন বার্সেলোনা ফরোয়ার্ড লুইস সুয়ারেজ। তবে তিনিও হতাশ করননি ভক্তদের। অনুশীলন দেখতে আসা দর্শকদের চোখ খুঁজেছে আরেক তারকা এডিনসন কাভানিকেও।

মস্কোর পশ্চিমাঞ্চলের বেসক্যাম্পে অনুশীলন করেছে গ্রিয়েজম্যান-পগবা-এমবাপে-দেমবেলেরা। ফ্রান্স কোচ জানিয়েছেন, মানসিকভাবে দল প্রস্তুত হয়েই রাশিয়া গেছে। এখন অপেক্ষা আবহাওয়ার সাথে নিজেদের মানিয়ে নেয়া। বিমানের ওঠার আগে থেকেই সবার মাথায় শুধু রাশিয়া। এখন তো আমরা বিশ্বকাপের দেশে চলেই এসেছি। বেস ক্যাম্পটাও বেশ সুন্দর। সবাই এখন প্রথম ম্যাচের জন্র নিজেদের প্রস্তুত করছে। এদিকে, ফিফা কংগ্রেসের জন্য রাশিয়া মুখর হতে শুরু করেছে ডেলিগেটদের ভিড়ে। চলছে বিভিন্ন সেশনও।

 

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর