মস্কোর বেস ক্যাম্পে অনুশীলন চলছে পুরোদমে 

রাশিয়ায় দলের অনুশীলনে যোগ দিয়েছেন মোহামেদ সালাহ।

তবে কঠিন কোনো সেশনে অংশ নেননি মিশর তারকা। অন্যদিকে, বেস ক্যাম্পে পুরোদমে অনুশীলন চলছে আর্জেন্টিনা, উরুগুয়ে, ফ্রান্স, স্পেন, ক্রোয়েশিয়া, সৌদি আরব, মরক্কোর। রাশিয়ায় পা রেখেছে ডেনমার্ক ও সার্বিয়া। ফিফা কংগ্রেস সামনে রেখে রাশিয়ায় ভিড় করছেন ডেলিগেটরাও। কাজানের নারী শিল্পী পাথরে ফুটিয়ে তুলেছেন লিওনেল মেসি, মোহামেদ সালাহকে। একটি একটি পাথর গেঁথে তিনি যেমন তৈরি করেছেন এই ম্যুরাল, তেমনি ফুটবলাররাও নিজেদের গড়েছেন বিশ্বকাপ খেলার স্বপ্ন নিয়েই। মেসিরা রাশিয়া পৌঁছেছেন আগেই, পুরোদমে চলছে আর্জেন্টিনার অনুশীলনও। কিন্তু সালাহ?

ইনজুরিতে যাকে বিশ্বকাপ শেষ হবার শঙ্কায় ফেলে দিয়েছিল, সেই মোহামেদ সালাহও রাশিয়ায়। দলের অনুশীলন চলছে পুরোদমে। কঠিন কোনো সেশনে অংশ না নিলেও মিশর ফুটবলের সবচেয়ে বড় পোস্টার বয় ছিলেন কেন্দ্রবিন্দুতে। সালাহ কায়রোতে অনুশীলন করেছে, এখানেও করলো। ইনডোরে কিন্তু সে নিয়মিত। অনুশীলনে তার প্রতিটা মুহূর্ত আমরা পর্যবেক্ষণ করছি। কাধে এখনও চিকিৎসা চলছে। প্রথম ম্যাচে সে খেলবে কি-না, এখনও নিশ্চত করে বলা যাচ্ছে না, তবে আমরা আশাও ছাড়ছি না।

মস্কোর বেস ক্যাম্প এখন তারায় ঠাসা। মেসি-আগুয়েরো-ডি মারিয়ারা ব্যস্ত নিজেদের প্রস্তুতিতে। রাজধানী থেকে ৫৪ কিলোমিটার দক্ষিণে প্রথম উন্মুক্ত অনুশীলনের দিন মেটাতে হয়েছে ভক্তদের আব্দারও। অনুশীলনের ফাঁকে ছবি তুলেছেন, দিয়েছেন অটোগ্রাফ। নিজনি নভগ্রঁদের বেসক্যাম্পে পৌঁছার পরদিন প্রথম অনুশীলনে ব্যস্ত ছিল আরেক সাবেক বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ে। দর্শকদের আগ্রহের কেন্দ্রে ছিলেন বার্সেলোনা ফরোয়ার্ড লুইস সুয়ারেজ। তবে তিনিও হতাশ করননি ভক্তদের। অনুশীলন দেখতে আসা দর্শকদের চোখ খুঁজেছে আরেক তারকা এডিনসন কাভানিকেও।

মস্কোর পশ্চিমাঞ্চলের বেসক্যাম্পে অনুশীলন করেছে গ্রিয়েজম্যান-পগবা-এমবাপে-দেমবেলেরা। ফ্রান্স কোচ জানিয়েছেন, মানসিকভাবে দল প্রস্তুত হয়েই রাশিয়া গেছে। এখন অপেক্ষা আবহাওয়ার সাথে নিজেদের মানিয়ে নেয়া। বিমানের ওঠার আগে থেকেই সবার মাথায় শুধু রাশিয়া। এখন তো আমরা বিশ্বকাপের দেশে চলেই এসেছি। বেস ক্যাম্পটাও বেশ সুন্দর। সবাই এখন প্রথম ম্যাচের জন্র নিজেদের প্রস্তুত করছে। এদিকে, ফিফা কংগ্রেসের জন্য রাশিয়া মুখর হতে শুরু করেছে ডেলিগেটদের ভিড়ে। চলছে বিভিন্ন সেশনও।

 

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save