channel 24

সর্বশেষ

  • তাজিয়া মিছিলের নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা: ডিএমপি কমিশনার

  • কোটা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাল্টাপাল্টি মিছিল

  • একুশ আগস্ট গ্রেনেড হামলার বিচার কাজ শেষ; রায় ১০ অক্টোবর

  • ইভিএম কিনতে ৪ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন একনেকে

  • বিএনপি নেতা আমীর খসরুর সম্পদ অনুসন্ধানে দুদকের অভিযান

  • ২০১৭-১৮ অর্থ বছরে জিডিপি প্রবৃদ্ধি ৭.৮৬ শতাংশ: পরিকল্পনামন্ত্রী

এবার বিশ্বকাপ জিততে না পারলেও থামবেন না মেসি

এবার বিশ্বকাপ জিততে না পারলেও থামবেন না মেসি

এবার বিশ্বকাপ জিততে না পারলেও থামবেন না মেসি। তরুণ প্রজন্মের প্রেরণার বার্তাবাহক হয়ে থাকতে চান আর্জেন্টিনা অধিনায়ক। টিওয়াইসি স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে মেসি বলেছেন, বিশ্বকাপে তাঁর ফেভারিট ব্রাজিল। জানিয়েছেন রোনালদোর সঙ্গে ব্যক্তিগত কোন প্রতিদ্বন্দ্বিতা নেই, তবে নেইমার রিয়াল মাদ্রিদে যোগ দিলে তা হবে বার্সার জন্য ভয়ঙ্কর।

 

২০১৪, ১৫, ১৬ দুঃস্বপ্নের তিনটি বছর আর্জেন্টিনার। তিনবারই ফাইনালে  স্বপ্নভঙ্গ, বিশ্বকাপ আর দুই কোপা আমেরিকা হাতছাড়া হয় আলবিসেলেস্তেদের। হতাশা এতটাই ঘিরে ধরেছিলো অভিমানে আন্তর্জাতিক ফুটবলই ছেড়ে দিয়েছিলেন মেসি।

ক্ষুদে জাদুকর আগেই বলেছেন বিশ্বকাপ জয়ের এটাই তাঁর শেষ সুযোগ। তবে বিশ্বকাপ জিততে না পারলেও অবসরের ভাবনা থেকে সরে এসেছেন মেসি।

যদি আমরা বিশ্বকাপ জিততে না পারি, তবুও আমি জাতীয় দলে অব্যাহত রাখবো। তা না হলে ভবিষ্যত প্রজন্মকে ভুল বার্তা দেয়া হবে। নিজের স্বপ্ন পূরণের জন্য চেষ্টা আর লড়াইয়ের বিকল্প নেই।

শুধু নিজেদের পারফরমেন্স নয় অন্য দলগুলোর শক্তিমত্তাও ভাবাচ্ছে মেসিকে।

 

কুতিনহো, পাওলিনহো, জেসুসরা দারুণ ফর্মে। ইনজুরি থাকলেও বিশ্বকাপে নেইমারকে পুরোনো রূপে দেখা যাবে। আমার মতে ট্রফির অন্যতম দাবিদার ব্রাজিল। স্পেনের সম্ভবনাও কম নয়। বরাবরই বিশ্বকাপে জার্মানি আলাদা আর ফ্রান্সও এবার চমক দেখাতে পারে।

 

বিশ্বকাপে আর্জেন্টিনার সঙ্গে পর্তুগালের বৈরিতা না থাকলেও রোনালদো-মেসির শ্রেষ্ঠত্ব নিয়ে তর্ক দুনিয়াজোড়া। কিন্তু মেসি নিজে কি ভাবেন?

সেরা হতে রোনালদোর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতার প্রয়োজন নেই। ইতিহাসের সেরা ফুটবলার হওয়া কোনো লক্ষ্য হতে পারে না। তবে জিততে চাওয়ার মানসিকতাকে সবসময় ধারণ করি।

 

গেলো মৌসুমে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোয় স্পেন ছেড়ে ফ্রান্স পাড়ি জমিয়েছিলেন বন্ধু নেইমার। তখনো এ ব্রাজিলিয়ান তারকাকে ঘিরে সমালোচনা কম হয়নি কাতালুনিয়ায়। কিন্তু নেইমারের রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার গুঞ্জন সত্যি হলে তা হবে আঁতকে ওঠার মত ঘটনা, মনে করছেন মেসি।

বার্সেলোনার জন্য নেইমার বিশেষ কিছু। তাইতো ও রিয়ালে যোগ দিলে আমাদের জন্য, পুরো বার্সেলোনাবাসীর জন্য এটা হবে চরম একটা দুঃসংবাদ। একই সঙ্গে অরো বেশি শক্তিশালী হবে রিয়াল মাদ্রিদ"

 

এ সপ্তাহেই বার্সেলোনার হয়ে শেষ লিগ ম্যাচ খেলে অনুশীলন ক্যাম্পের জন্য বুয়েনস এইরেসে উড়াল দেবেন আর্জেন্টাইন অধিনায়ক।

 

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর