channel 24

সর্বশেষ

  • নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া...

  • ইটপাটকেল-টিয়ারশেল নিক্ষেপ; পুলিশের গাড়ি ভাঙচুর ও আগুন

বিশ্বকাপকে ইতালি না থাকায় মর্মাহত কিংবদন্তী গোলরক্ষক দিনো জফ

বিশ্বকাপকে ইতালি না থাকায় মর্মাহত কিংবদন্তী গোলরক্ষক দিনো জফ

ইতালি ছাড়া বিশ্বকাপকে মেনে নিতে পারছেন না সবচেয়ে বেশি বয়সে বিশ্বচ্যাম্পিয়ন হওয়া দিনো জফ। এদিকে ওয়াডার আহবানকে উপেক্ষা করে পাওলো গুয়েরেরোকে বিশ্বকাপ স্কোয়াডে অর্ন্তভুক্তি নিশ্চিত করেছে পেরু। আর বিশ্বকাপ ট্রফি নিয়ে সামারায় চলছে উৎসব।

৪০ বছর ৪ মাস ১৩ দিন। সাধারণত এ বয়সে একজন ফুটবলার অবসর নিয়ে ভিন্ন পেশায় মনোযোগি হয়। তবে তিনি তো সাধারণ নন। বুড়ো বয়সে দলকে বিশ্বকাপ জিতিয়ে নতুন ইতিহাস লিখেন....তিনি ইতালিয়ান কিংবদন্তী দিনো জফ।

লেভ ইয়াশিন ও গর্ডন ব্যাঙ্কসের পর যাকে বলা হয় সর্বকালের সর্বশ্রেষ্ঠ গোলরক্ষক। ১৯৮২ বিশ্বকাপে নিজ দেশকে শিরোপা জেতানোর পাশাপাশি সবচেয়ে বেশি বয়সী ফুটবলার হিসেবে বিশ্বচ্যাম্পিয়ন হবার রেকর্ড গড়েন তিনি।

তার কাছেই এবারের বিশ্বকাপটি বড়ই পানশে।

রাশিয়ার সমালোচনায় মুখর পশ্চিমা দেশগুলোকে কড়া জবাব দিয়েছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফ্যান্তিনো। প্রশংসা করেছেন আয়োজক কমিটির কার্যক্রমের।

এদিকে ওয়াডার আবেদনকে উপেক্ষা করে বিশ্বকাপ স্কোয়াডে পাওলো গুয়েরেরোর জায়গা নিশ্চিত করেছে পেরুভিয়ান সকার ফেডারেশন। বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচেও গুয়েরেরো খেলবেন বলে নিশ্চিত করেছে দেশটির ফুটবল সংস্থা।

তবে রাশিয়া সেজেছে বিশ্বকাপের রংয়ে। সাধারণ মানুষের জন্য খুলে দেয়া হয়েছে রস্তভ অ্যারেনা। আর সামারায় চলছে উৎসব। শহরের কুইভিশেভ স্কোয়ারে নাচ-গান আর সেলফিতে বরণ করে নেয়া হয়েছে বিশ্বকাপের ট্রফি।

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর