channel 24

সর্বশেষ

  • তাজিয়া মিছিলের নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা: ডিএমপি কমিশনার

  • কোটা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাল্টাপাল্টি মিছিল

  • একুশ আগস্ট গ্রেনেড হামলার বিচার কাজ শেষ; রায় ১০ অক্টোবর

  • ইভিএম কিনতে ৪ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন একনেকে

  • বিএনপি নেতা আমীর খসরুর সম্পদ অনুসন্ধানে দুদকের অভিযান

  • ২০১৭-১৮ অর্থ বছরে জিডিপি প্রবৃদ্ধি ৭.৮৬ শতাংশ: পরিকল্পনামন্ত্রী

বিশ্বকাপ দর্শকদের স্বাগত জানাতে প্রস্তুত কালিনিগ্রাদ

বিশ্বকাপ দর্শকদের স্বাগত জানাতে প্রস্তুত কালিনিগ্রাদ

বিশ্বকাপ দর্শকদের স্বাগত জানাতে প্রস্তুত কালিনিগ্রাদ। উদ্বোধনের দিন প্রায় ১২ হাজার মানুষ হাজির হয়েছিলেন নিঝনি নভগ্রাঁদের ফুটবল পার্কে। বিশ্বকাপ সামনে রেখে মেক্সিকোতে তৈরি হচ্ছে মেসি-রোনালদোসহ তারকা ফুটবলারদের মুখোশ।

 

বিশ্বকাপকে ঘিরে একে একে সাজছে ভেন্যু শহরগুলো। তার ধারাবাহিকতায় এবার নিজেদের শতভাগ প্রস্তুতি সম্পন্নের ঘোষণা দিয়েছে রাশিয়ার সর্ব পশ্চিমের শহর কালিনিনগ্রাদ। 

বিশ্বকাপের জন্য শহরটিতে তৈরি হয়েছে ৩৫ হাজার আসনের বাল্টিকা স্টেডিয়াম। যা নির্দিষ্ট সময়ের মধ্যে সবচেয়ে কম খরচে তৈরি স্টেডিয়াম। গ্রুপ পর্বের ৪ ম্যাচ অনুষ্ঠিত হবে এই স্টেডিয়ামে। এছাড়া, আগত দর্শকদের যাতে ঝামেলা পোহাতে না হয়, এজন্য রাব্রোভো বিমান বন্দর ও জরুরি চিকিৎসা সেবার জন্য সংস্কার কাজও শেষ করেছে আয়োজক কর্তৃপক্ষ।

সোচির পর আরেক ভেন্যু শহর নিঝনি নভোগ্রদে শহরবাসী ও বিশ্বকাপে আগত দর্শকদের জন্য তৈরি করা হয়েছে ফুটবল পার্ক। আগ্রত দর্শনার্থীদের জন্য সেখানে সুযোগ থাকছে প্রিয় ফুটবলারদের সাথে কথা বলা, ম্যাচ খেলা ও কুইজ প্রতিযোগিতার সাথে পুরস্কার।

রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করা মেক্সিকোর রাজধানীতে তৈরি হচ্ছে মেসি, নেইমার থেকে শুরু করে মারাদোনা, পেলের মত ফুটবলারদের মুখোশ। যা রাশিয়ায় সহ বিভিন্ন দেশে বিশ্বকাপ চলাকালীন ভক্তদের জন্য সরবরাহ করবে প্রতিষ্ঠানটি। শুধু মেসি আর রোনালদো মুখোশই বিক্রি হয়েছে সহস্রাধিক।

উৎপাদনে যাওয়ার আগেই আমরা এতো বেশি অর্ডার পেয়েছি যে, সরবরাহ তরতে সময় লাগছে। সবচেয়ে বেশি চাহিদা মেসি ও রোনালদোর  মুখোশ।

এদিকে, ৫৭ বছর বয়সী এক ব্রিটিশ হুলিগান জানিয়েছে, রাশিয়ার হুলিগানদের বিরুদ্ধে প্রতিশোধের মিশন নিয়ে তৈরি হচ্ছে গ্রেট ব্রিটেন কন্টিনজেন্ট। যাদের কাজই হবে রাশিয়া বিশ্বকাপ চলাকালীন ভেন্যু শহর গুলোতে বিশৃঙ্খলা তৈরি ও রাশিয়ান হুলিগানদের ওপর আক্রমণ। যা ইউরো ২০১৬ এর প্রতিশোধ হবে বলে জানিয়েছে সংগঠনটি।

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর