channel 24

সর্বশেষ

  • বাংলাদেশের এখন আর সহজ শর্তে ঋণ নেয়ার প্রয়োজন নেই: অর্থমন্ত্রী

  • সংবিধানের আলোকে বর্তমান প্রক্রিয়া মেনেই আগামী নির্বাচন..

  • নির্বাচন প্রক্রিয়া পরিবর্তনের কোনো সুযোগ নেই: ওবায়দুল কাদের

  • ওয়ান-ইলেভেনের পথ প্রশস্ত করছে ক্ষমতাসীন দলের মন্ত্রীরা: রিজভী

  • সবাই ট্রাফিক আইন মানলে ৭০-৮০ ভাগ বিশৃঙ্খলা দূর হবে: আইজিপি

  • দুর্ঘটনা রোধে ঈদের পরের ৩ দিন মহাসড়কে র‍্যাবের চেকপোস্ট: ডিজি

  • পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান

ব্রাজিলের বিশ্বকাপ স্বপ্নে বড় ধাক্কা

ব্রাজিলের বিশ্বকাপ স্বপ্নে বড় ধাক্কা

ব্রাজিলের বিশ্বকাপ স্বপ্ন বড় ধাক্কা খেয়েছে।

ইনজুরিতে রাশিয়া বিশ্বকাপ শেষ দানি আলভেজের। এদিকে ইনজুরড স্ট্রাইকার জিলফি সিগুর্ডসনকে রেখে সবার আগে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড দিয়েছে নবাগত আইসল্যান্ড। প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে স্বাগতিক রাশিয়াও। রাশিয়া আসর শুরুর আগে কমছে উজ্জ্জ্বলতা, বাড়ছে উৎকন্ঠা। ইনজুরি এবার রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে ফেলেছে দানি আলভেজকে। ফ্রেঞ্চ কাপের ফাইনালে পিএজির ব্রাজিলিয়ান ডিফেন্ডার লিগামেন্টে আঘাত পান। 

ধারনা করা হয়েছিলো ঠিক সময়েই সেরে উঠবেন কিন্তু আলভেজ নিজেই জানিয়েছেন, বিশ্বকাপের আগে তার ফিট হয়ে ওঠা অসম্ভব। গত দুই বিশ্বকাপে খেলা আলভেজের ইন্জুরিতে দুশ্চিন্তা লম্বা হয়েছে ব্রাজিলের। এখনো সেরে ওঠেননি নেইমাররাও। এদিকে রাশিয়ার ডোপিং কেলেঙ্কারি নিয়ে তৎপর জার্মান সাংবাদিক হায়ো সেপেল্টকে ভিসা দিচ্ছেনা দেশটি। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় নিয়মতান্ত্রিক ডোপিংয়ের মুখোশ উন্মোচন করেন জার্মান টিভি এআরডির এই প্রতিবেদক। রাশিয়ার ডোপিংকে কড়া নজরদারিতে রেখেছিলেন এই সাংবাদিক। জার্মান টিভি বলছে এই সিদ্ধান্ত নজিরবিহীন। 

সবার আগে বিশ্বকাপের ২৩ সদস্যের স্কোয়াড চূড়ান্ত করেছে আইসল্যান্ড। সেটা, প্রাথমিক দলের স্কোয়াড ঘোষণার ডেডলাইনের আগেই। ইনজুরড জিলফি সিগুর্ডসনকে রেখেই বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে আইসল্যান্ড। হাঁটুর ইনজুরিতে দুমাস ধরে মাঠের ুবাইরে এভারটন প্লেমেকার। অভিজ্ঞ ফুটবলারদের মধ্য বাকীরা হলেন ইয়োহান ও আলবার্ট গুডমুন্ডসন, বদভারসন, বার্নাসন, হলডরসন। ইনজুরড জেনিত সেন্ট পিটার্সবার্গ স্ট্রাইকার আলেক্সান্ডার ককোরিনকে বাইরে রেখে ২৮ জনের স্কোয়াড দিয়েছে রাশিয়া। চোঁটের কারনে নেই ভিক্টর ভাসিন ও জিওর্জি ঝিকিয়ারও। স্কোয়াডের মাত্র তিন ফুটবলারের রাশিয়ার বাইরে খেলার অভিজ্ঞতা আছে। ব্রাজিল বিশ্বাকপে খেলেছিলেন ৬ জন।

 

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর