channel 24

সর্বশেষ

  • বাংলাদেশের এখন আর সহজ শর্তে ঋণ নেয়ার প্রয়োজন নেই: অর্থমন্ত্রী

  • সংবিধানের আলোকে বর্তমান প্রক্রিয়া মেনেই আগামী নির্বাচন..

  • নির্বাচন প্রক্রিয়া পরিবর্তনের কোনো সুযোগ নেই: ওবায়দুল কাদের

  • ওয়ান-ইলেভেনের পথ প্রশস্ত করছে ক্ষমতাসীন দলের মন্ত্রীরা: রিজভী

  • সবাই ট্রাফিক আইন মানলে ৭০-৮০ ভাগ বিশৃঙ্খলা দূর হবে: আইজিপি

  • দুর্ঘটনা রোধে ঈদের পরের ৩ দিন মহাসড়কে র‍্যাবের চেকপোস্ট: ডিজি

  • পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান

বিশ্বকাপের আগে বর্ণবাদ বিতর্কে রাশিয়া

বিশ্বকাপের আগে বর্ণবাদ বিতর্কে রাশিয়া

বিশ্বকাপের ঠিক আগে বর্নবাদ বিতর্কে রাশিয়া।

ফ্রান্সের বিপক্ষে প্রীতি ম্যাচে সমর্থকদের বর্নবাদমূলক আচরনের জন্য রাশিয়া ফুটবল ফেডারেশনকে ত্রিশ হাজার ডলার জরিমানা করেছে ফিফা। এদিকে ইউরোর মতো বিশ্বকাপেও চমক দেখাতে পারে রোনালদোর পর্তুগাল, এমনটিই মনে করছে ম্যানচেস্টার ইউনাইটেড কোচ জোসে মরিনহো। যদিও আর্জেন্টিনা আর ব্রাজিলই তার ফেভারিট। ইউরো জয়ের পর বিশ্বকাপে পর্তুগালকে নিয়ে নতুনভাবে ভাবতে শুরু করে ফুটবল বিশ্লেষকরা। তবে দ্য গ্রেটেস্ট শো অন আর্থে নিজেদের আন্ডারডগ বলে, সে ভাবনায় পানি ঢেলে দেন খোদ ক্রিস্টিয়ানো রোনালদো। 

তবে সেই সিআর সেভেনই আবারো চমক দেখাতে পারেন বলে মনে করছেন হোসে মরিনহো। তবুও রাশিয়ায় ব্রাজিল আর্জেন্টিনাই ফেভারিট বলছেন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ। পর্তুগালের স্কোয়াড ভালোই হবে। রোনালদো থাকলে কোন কিছুই অসম্ভব নয়।  ব্রাজিলকে নিয়ে আমি বেশী আশাবাদী। লিওনেল মেসির আর্জেন্টিনাও ফেভারিট। অভিজ্ঞতায় পিছিয়ে নেই উরুগুয়ে অধিনায়ক দিয়েগো গদিনও। খেলবেন নিজের তৃতীয় বিশ্বকাপ। বলছেন লুইস সুয়ারেজ ও এডিনসন কাভানিদের মত ফুটবলার থাকায়, উরুগুয়ের বিশ্বকাপ জয়ের সেরা সম্ভাবনা দেখছেন গদিন। অভিজ্ঞতা, পরিণতবোধ, ফর্ম, সব দিক থেকে আমার জীবনের সেরা বিশ্বকাপ হতে যাচ্ছে এটি। আমি এটা উপভোগ করবো এবং জয়ের চেষ্টায় থাকবো। 

বিশ্বকাপ ট্রফি এসে পৌছেছে অন্যতম ভেন্যু একাতেরিনবার্গ শহরে। শহরের প্রাণকেন্দ্র প্লোতিনকা প্রোমেনেডে রাখা ট্রফির সঙ্গে আগামী ৫ দি ন ছবি তোলার সুযোগ পাবেন স্থানীয় ফুটবল প্রেমিরা। বিশ্বকাপের আগে একাতেরিনবার্গ থেকে  ট্রফি যাবে আরো ছয় শহরে। এদিকে বিশ্বকাপ শুরুর ঠিক এক মাস আগে বর্নবাদের শাস্তি বড় দুশ্চিন্তায় ফেলেছে রাশিয়াকে। সেন্ট পিটার্সবার্গে প্রীতি ম্যাচে ফ্রান্সের এনগোলো কন্তেকে বাদর বলে গালি দেয় স্বাগতিক রাশিয়ার সমর্থকরা। তদন্তে যার সত্যতা মেলায়, রাশান ফুটবল ফেডারেশনকে ৩০ হাজার ডলার জরিমানা করেছে ফিফা। 

এদিকে ব্রাসেলসে নিজেদের বিশ্বকাপ পরিকল্পনা উপস্থাপন করেন ২০২৬ আসরের আয়োজক হতে আগ্রহী মরক্কো ও  উত্তর আমেরিকার দেশগুলো। মরক্কো এককভাবে বিড করলেও যুক্তরাস্ট্র করেছে কানাডা ও মেক্সিকোকে নিয়ে যৌথভাবে। এআইপিএসের ৮১তম কংগ্রেসে সারা বিশ্বের প্রতিনিধিত্ব করা সাংবাদিকদের সামনে নিজেদের স্টেডিয়াম ও সুযোগ সুবিধার কথা তুলে ধরে দেশগুলো। 

 

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর