শুরু হচ্ছে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ আসর

কাল থেকে নিউজিল্যান্ডে শুরু দ্বাদশ আসর। প্রথম দিনই মাঠে নামবে বাংলাদেশ। রাত সাড়ে তিনটায় নামিবিয়ার বিপক্ষে খেলবে টাইগার যুবারা। ঘরের মাঠে গত আসরে তৃতীয় হয়েছিলো মেহেদী হাসান মিরাজের দল। এইবার কন্ডিশন কঠিন হলেও ভালো ফলের প্রত্যাশা সাইফ হাসানদের।  

 

বয়সের মানদন্ডে অনূর্ধ্ব ১৯ হলেও মূলত ক্রিকেট বিশ্বে আগামীর তারকাদের মঞ্চ এই বিশ্বকাপ। সময়ের চাকায় ঘুরে আবারও হাজির যুবাদের তারকা হয়ে উঠার ১২তম আসর।

১৯৮৮ সাল শুরু হওয়া টুর্নামেন্টে সবচেয়ে সফল অস্ট্রেলিয়া ও ভারত। দুই জায়ান্টই ঘরে তুলেছে সর্বোচ্চ তিনটি করে শিরোপা। দ্বিতীয় সর্বোচ্চ ২বার চ্যাম্পিয়ন ওয়াসিম আকরাম, ইনজামাম উল হকের উত্তরসূরী পাকিস্তান। আর সবশেষ ২০১৬ সালে শিরোপা ক্ষরা ঘুছিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

জাতীয় দলের  মতো যুব বিশ্বকাপেও প্রাপ্তির খাতা শুন্য জুনিয়র টাইগারদের। তবে গেল আসরে ঘরের মাঠে সেমিফাইনালে ওঠা সেরা অর্জন। 

সেই আক্ষেপ মেটানোর মিশনে দুর্বল নামিবিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে প্রথম দিন বিশ্বকাপ যাত্রা শুরু করছে বাংলাদেশ। ইতিহাস বলছে নামিবিয়া মাথা ব্যথার কারণ হওয়ার কথা নয় সাইফ হাসানদের। ৫ বারের দেখায় শতভাগ জয় বাংলাদেশের। গেল আসরে এই দলকেই মাত্র ৬৫ রানে অলআউট করেছিল মিরাজের দল। সি গ্রপে জুনিয়র টাইগারদের বাকি দুই হার্ডলের নাম কানাডা ও ইংল্যান্ড।

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save