Saturday, September 23, 2017

সাকিব বিহীন খেলতে যাচ্ছে বাংলাদেশ

১৭ ম্যাচ পর সাকিব বিহীন টেস্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ।

মানষিক আর শারীরিক ক্লান্তির কারণে টেস্ট ক্রিকেট থেকে ছয় মাসের বিশ্রাম চেয়েছেন সাকিব আল হাসান। সাকিবের আবেদনের প্রেক্ষিতে আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট দলে রাখা হয়নি তাকে, তবে মনোভাব বদল হলে দ্বিতীয় টেস্টে সাকিবকে স্কোয়াডভূক্ত করতে চায় বিসিবি। স্বপ্নের ঢাকা টেস্টে আরো একবার সাকিবে স্বপ্নপূরণ। ব্যাট বলের দ্যুতিতে মিরপুরের সবুজ গালিচায় অস্ট্র্রেলিয়া বধে নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে। 

সেই সাকিব আকস্মিক বিশ্রামে। ছয় মাসের ছুটি চান টেস্ট ক্রিকেট থেকে। সাকিবের আনুষ্ঠানিক আবেদনের আগেই অনানুষ্ঠানিকভাবে জানতেন বোর্ড কর্তারা। আপাতত আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম টেস্টে বিশ্রামে সাকিব। কেন বিশ্রাম চাইছেন সাকিব? সবশেষ এক বছরের পরিসংখ্যান বলছে সাকিব ৯ টেস্ট, ২০ ওয়ানডে আর পাঁচ টি টোয়েন্ট খেলেছেন অলরাউন্ডার। প্রায় সমান ম্যাচ খেলেছেন অন্য ক্রিকেটাররাও। তিন ফরম্যাটে সাকিবের উইলো থেকে এসেছে এক হাজার তিনশ ছত্রিশ রান। উইকেট নিয়েছেন ৬৪টি।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে বিপিএল, পিএসএল, আইপিএল আর সিপিএল মিলে সাকিব খেলেছেন ২৩ ম্যাচ। যার ১৪টি বিপিএলে প্রায় সমান ম্যাচ খেলেছেন দেশের অন্য শীর্ষ তারকারা। আইপিএলে ১, সিপিএলে ৩ আর পিএসএল-এ পাঁচ ম্যাচ খেলেছেন। সেরা তারকাকে স্কোয়াডে না পাওয়ায় হতাশা থাকলেও বাস্তববাদী প্রধান নির্বাচক। আপাতত অপেক্ষা তাই ছোট ফরম্যাটে সাকিবকে দেখার আর তার মনোভাব বদলের।

 

 

 

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save