channel 24

সর্বশেষ

  • জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে...

  • নিউইয়র্ক যাওয়ার পথে যাত্রাবিরতিতে লন্ডনে প্রধানমন্ত্রী

  • কক্সবাজারের উদ্দেশে সড়ক পথে আ.লীগের সাংগঠনিক সফর শুরু...

  • নির্বাচনে জনপ্রিয় ব্যক্তিদের মনোনয়ন দেয়া হবে: কুমিল্লায় সেতুমন্ত্রী

  • রেলপথের মতো সড়কপথের প্রচারণাতেও ব্যর্থ হবে আ.লীগ: রিজভী

  • ২০১৮'র শেষ অথবা ২০১৯'র শুরুতে জাতীয় নির্বাচন: সিইসি...

  • আইনগত ভিত্তি পেলেই ইভিএম ব্যবহার করা হবে

  • নরসিংদীতে ব্রহ্মপুত্র নদে নৌকাডুবি; ভাইবোনসহ ৩ জনের মৃত্যু

মাদকবিরোধী অভিযানে আত্মগোপনে যাওয়া ব্যবসায়ীদের খুঁজছে র‍্যাব

মাদকবিরোধী অভিযানে আত্মগোপনে যাওয়া ব্যবসায়ীদের খুঁজছে র‍্যাব

চলমান মাদকবিরোধী অভিযানে মাদকের সরবরাহ বন্ধ করতে চায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-র‍্যাব।

তাই আত্মগোপনে যাওয়া ব্যবসায়ীদের খুঁজে বের করাকে গুরুত্ব দিচ্ছে বাহিনীটি। সাথে এদের মদদ দাতাদেরও। তবে হতাহতের ঘটনায় উদ্বেগ জানিয়েছেন মানবাধিকার কর্মীরা। চলতি মাসের ৪ তারিখ থেকে দেশব্যাপি মাদকবিরোধী অভিযান শুরু করে এলিট ফোর্স র‍্যাব। তাদের ধারাবাহিক সফলতায় ক্রমেই একই অভিযানে যুক্ত হয় অন্য আইনশৃংখলা বাহিনী। 

মাসের শেষদিনের হিসেব বলছে, এখন পর্যন্ত র‍্যাব মাদকের বিরুদ্ধে মোট অভিযান চালিয়েছে প্রায় সাড়ে ৮শ। এতে গ্রেফতার হয়েছেন সাড়ে তিনহাজারের বেশি মাদক ব্যবসায়ী ও মাদক সেবী। যার মধ্যে নিয়মিত মাদক মামলার আসামী আছে সাড়ে ৫শ। বাজারমুল্য হিসেবে গত ৪ সপ্তাহে প্রায় ৬২ কোটি টাকার মাদক উদ্ধার করেছে র‍্যাব।

একই সময়ে অভিযান চলাকালিন বন্দুকযুদ্ধে নিহত হয়েছে ৩১ জন। যার মধ্যে টেকনাফের পৌর কাউন্সিলর একরামুল হক, টঙ্গীর ইয়াবা ব্যবসায়ী বাচ্চু মিয়া, কক্সবাজার ও চট্টগ্রামের মজিবুর রহমান, শুক্কুর আলী, ইয়াবা ইসহাক ও সাভারের আতাউর রহমান আতাসহ কয়েকজন তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী রয়েছেন। হাতেগোনা কিছু নাম নিয়ে রয়েছে বিতর্কও।

যদিও র‍্যাব বলছে, মাদকমুক্ত বাংলাদেশ গড়তে প্রয়োজনীয় সব পদক্ষেপ নিতে প্রস্তত তারা। মাদকের চাহিদা বন্ধের অভিযান শুরু হলেও যোগান বন্ধে এবার নতুন কর্মকৌশলে যাচ্ছে র‍্যাব। নজর থাকছে সীমান্তেও। সাবেক তত্ত্বাবধায়ক সরকারের এই উপদেষ্টা বলেন, অপরাধীকে সর্বোচ্চ শাস্তি দেয়ার অধিকার একমাত্র রাষ্ট্রের। তবে মাদক নির্মুলে আরো সতর্কতা দরকার বাহিনীগুলোর।

 

 

সর্বশেষ সংবাদ

চ্যানেল 24 বিশেষ খবর