channel 24

সর্বশেষ

  • বাংলাদেশের এখন আর সহজ শর্তে ঋণ নেয়ার প্রয়োজন নেই: অর্থমন্ত্রী

  • সংবিধানের আলোকে বর্তমান প্রক্রিয়া মেনেই আগামী নির্বাচন..

  • নির্বাচন প্রক্রিয়া পরিবর্তনের কোনো সুযোগ নেই: ওবায়দুল কাদের

  • ওয়ান-ইলেভেনের পথ প্রশস্ত করছে ক্ষমতাসীন দলের মন্ত্রীরা: রিজভী

  • সবাই ট্রাফিক আইন মানলে ৭০-৮০ ভাগ বিশৃঙ্খলা দূর হবে: আইজিপি

  • দুর্ঘটনা রোধে ঈদের পরের ৩ দিন মহাসড়কে র‍্যাবের চেকপোস্ট: ডিজি

  • পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান

টি-ব্যাগের ক্যানভাসে জীবন্ত শিল্পকর্ম

টি-ব্যাগের ক্যানভাসে জীবন্ত শিল্পকর্ম

বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ, ধর্মীয় সম্প্রীতি, রঙিন কৃষ্ণচূড়া কিংবা সুবিশাল চা বাগান সবই যেন জীবন্ত হয়ে ধরা দেয় সাদিত-উজ-জামানের হাতে। 

শিল্পী হিসেবে প্রাতিষ্ঠানিক শিক্ষা নেই। তারপরও ছোট ছোট টি-ব্যাগে এঁকে চলেছেন চমৎকার সব ছবি। চা নিয়ে বিলাসিতা নতুন কিছু নয়। তবে রাজশাহীর সাদিতউজজামানের বিলাসিতার ধরন একেবারেই ভিন্ন। ফেলে দেয়া টিব্যাগই তার ছবি আঁকার ক্যানভাস। ফুটিয়ে তুলেছেন সবুজ বাংলা, হলুদ সরিষা ক্ষেত, রঙিন প্রজাপতি। ছোট্ট টি ব্যাগের ক্যানভাসে মূর্ত অনেক বড় বড় বিষয়। বাদ যায়নি মুক্তিযুদ্ধের ইতিহাসও।

ছেলেবেলা থেকেই ছবি আঁকায় ঝোক। যদিও পড়াশোনা মার্কেটিংয়ে। পেশায় ব্যবসায়ী। কিন্তু তারপরও সেই শিল্পী মনের বিকাশে সাদিতউজজামান বেছে নেন এই অদ্ভুত উপায়। ছোট্ট টি ব্যাগে অ্যাক্রেলিক আর জল রঙে এঁকে চলেন ছবির পর ছবি। তিনি জানান, মার্কিন শিল্পী রুবি সিলভিয়ার রিসাইকেল ফর্মের কাজ দেখেই তার মধ্যে এই আইডিয়াটি আসে।

সাদিতুজজামানের এই ক্ষুদ্র ছবি দিয়েই তৈরি হয়েছে তুরস্কের একটি চা কোম্পানির ক্যাটালগের কভার। তার ছবি স্থান পেয়েছে ফারাজ হোসেন কারেজ অ্যাওয়ার্ড অনুষ্ঠানের ব্যানারেও। ছেলের এমন কাজে বেশ অবাক হন মা, ভীষন খুশি এবং গর্ববোধ করেন সন্তানের জন্য। সাদিতউজজামান ২০১৪ সাল থেকে এই টিব্যাগ শিল্পকর্ম শুরু করলেও আনুষ্ঠানিকভাবে তার ফেসবুক পেজ টি ব্যাগ স্টোরিজের যাত্রা শুরু হয়। 

 

সর্বশেষ সংবাদ

চ্যানেল 24 বিশেষ খবর