চ্যানেল 24'র অনুসন্ধানের পর ঢাবির আরও দুই শিক্ষার্থী গ্রেপ্তার

চ্যানেল টোয়েন্টিফোরের অনুসন্ধানের পর ভর্তি জালিয়াতির ঘটনায় এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের দুই শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে সিআইডি। আদালতে জালিয়াতির চাঞ্চল্যকর তথ্য দেওয়ার পাশাপাশি জড়িত আরও ১৫ শিক্ষার্থীর নাম জানিয়েছেন তারা।

সোমবার দিবাগত রাত। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

শিহাব হাসান খান ফারাবী নামের মহসীন হলের এক শিক্ষার্থীকে ডেকে আনা হয়েছে। অনুসন্ধান বলছে, এই শিক্ষার্থী ২০১৫ সালে 'ঘ' ইউনিটের ভর্তি পরীক্ষার আগের রাতে প্রশ্ন পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছেন।

বেশ কিছুক্ষন কথা হলো তার সঙ্গে। মিলে গেল সব সমীকরণ। নিশ্চিত হবার পর এগিয়ে এলো সাদা পোশাকের সিআইডি সদস্যরা। তুলে নেয়া হলো গাড়ীতে।

ফারাবীর দেয়া তথ্যের ভিত্তিতে, বিজয় একাত্তর হলের শিক্ষার্থী সালমান এফ রহমান হৃদয়কেও আটক করল সিআইডি। হৃদয়ও পরীক্ষার আগের রাতে প্রশ্ন পেয়েছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে ফারাবী ও সালমানকে রাতভর জিজ্ঞাসাবাদ করে সিআইডি। শিহাব হাসান ফারাবী.. ইসলাম শিক্ষা বিভাগ আর সালমান সমাজকল্যান ও গবেষণা বিভাগের চতুর্থ সেমিস্টারের শিক্ষার্থী। জিজ্ঞাসাবাদে ২০১৫ সালে প্রশ্ন ফাঁসের চাঞ্চল্যকর সব তথ্য দিয়েছেন তারা।

জানা গেল শুধু ফারাবী ও সালমানই নন, টাকার বিনিময়ে প্রশ্ন পেয়ে এমন আরো অনেকেই পড়ছেন স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয়ে।

এই শিক্ষার্থী জানালেন চক্রের নেপথ্য নায়কদের নাম, যারা সাভারের একটি বাড়িতে নিয়ে আগের রাতেই তাদের প্রশ্ন পড়িয়েছেন।

এই রাকিবুল হাছান এছামী ওরফে আতিককে নাটোর থেকে আগেই গ্রেফতার করেছিলো সিআইডি। গ্রেফতার হয়েছেন বনি ও মারুফও।

ফারাবী ও সালমাসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি জালিয়াতির ঘটনায় এ নিয়ে মোট ২৭ জনকে গ্রেপ্তার করল সিআইডি। এদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ১৫ শিক্ষার্থীকে স্থায়ী বহিস্কারের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

Last modified on 10-01-2018 12:26:50 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save