Saturday, September 23, 2017

হামলার হুমকি জেএমবির

দেশের বিভিন্ন স্থানে হামলার হুমকি দিয়েছে, নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ জেএমবি। নিজেদের ওয়েবসাইট আল ইহসার বা আল বুরকানে হুঁশিয়ারি দেয়া হয়েছে, রাজনীতিবিদ গণমাধ্যম কর্মী, আইন-শৃঙ্খলাবাহিনী সদস্য, বিচারক ও এনজিও'র প্রতি। যদিও আইন-শৃঙ্খলাবাহিনী বলছে, জিরো টলারেন্স নীতিতে জঙ্গিদের দমন করা হবে। বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে সামাজিকভাবে জঙ্গিবাদ মোকাবেলার পরামর্শ বিশ্লেষকদের।

ভার্চুয়াল জগতে নিজস্ব প্রচারমাধ্যমে তৎপর জেএমবি। তাদের মুখপত্র আল ইহসার বা আল বুরকানে আবারো দেয়া হয়েছে হুমকি। ছয় পৃষ্ঠার এই নুতন আহ্বানে সরকারের প্রতি হুঁশিয়ারি দিয়ে বলা হয়, এটি তাদের তৃতীয় আহ্বান পত্র। এর আগে তাদের কর্মীদের ওপর অভিযান চললেও- তারা বড় ধরণের কোন হামলায় যায়নি। তবে আর ছাড় দিবেন না তারা।

এতে চলমান বিচার প্রক্রিয়া, সংবিধান, সরকার ব্যবস্থা ও নির্বাচন পদ্ধতিকে অস্বীকার করে, তা বন্ধে আহ্বান জানানো হয়, তা না হলে ক্বিতাল বা সশস্ত্র যুদ্ধের মাধ্যমে, বাস্তবায়নের হুমকিও দেয়া হয়েছে।

সরকার ও বিরোধী দলের প্রতি আহ্বান জানিয়ে বলা হয়, যারা গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চায়, তারা ইসলামের শত্রু। সরকারি আমলা ও বিচারকদের প্রশাসনিক ও বিচার কার্যক্রম বন্ধ করতে বলা হয়। আর আইন-শৃঙ্খলাবাহিনীকে তাদের প্রতি অস্ত্র না ধরতে হুঁশিয়ার করা হয়।

মূলধারার গণমাধ্যম থেকে সবাইকে চোখ ফিরিয়ে নেয়াসহ- বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোকে সমূলে উৎপাটনের হুমকি দেয়া হয় এই আহ্বানপত্রে।

যদিও আইন-শৃঙ্খলাবিহিনী বলছে, এসব হুমকি বাস্তবায়নের সামর্থ্য নেই জেএমবির। তবে একজন নিরাপত্তা বিশ্লেষকের মতে, কোন হুমকিকেই ছোট করে দেখার কিছু নেই। তিনি বলেন, দলমত- নির্বিশেষে সবাইকে জঙ্গি দমনে একযোগে কাজ করা উচিত।

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save