channel 24

সর্বশেষ

  • এমপিদের উপজেলা পর্যায়ে দলীয় প্রার্থী না হতে প্রধানমন্ত্রীর নির্দেশ: কাদের

  • পর পর রেল দুর্ঘটনার পেছনে চক্রান্ত আছে কি না, তা তদন্ত হবে: প্রধানমন্ত্রী

  • হলি আর্টিজান মামলার রায় যেকোনো দিন

  • রোহিঙ্গা গণহত্যার পূর্ণ তদন্তে আন্তর্জাতিক অপরাধ আদালতের সম্মতি

  • বিশ্বকাপ বাছাই: ওমানের কাছে ৪-১ গোলে হারলো বাংলাদেশ

জীবনযুদ্ধে সফল হতে শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করেছেন আব্দুল করিম

জীবনযুদ্ধে সফল হতে শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করেছেন আব্দুল করিম

দুই বছর বয়সে পোলিও রোগে হারিয়েছেন স্বাভাবিক চলার ক্ষমতা। কিন্তু দমে যাননি। প্রচণ্ড মানসিক শক্তি তাকে পৌঁছে দিয়েছে সাফল্যের শীর্ষে। তিনি ঠাকুরগাঁওয়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল করিম। তার কর্মচাঞ্চল্যে খুশি জেলা প্রশাসক ও স্থানীয়রা।

জন্ম হয়েছিল আর দশজনের মতোই স্বাভাবিক। কিন্তু মাত্র দুই বছর বয়েসে আক্রান্ত হন পোলিওতে। হারান চলার ক্ষমতা। তারপরও থেমে যাননি।

গল্পটা ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল করিমের। ৩১ তম বিসিএসে পাস করে যোগ দেন প্রশাসন ক্যাডারে। তবে প্রতিবন্ধী কোটায় নয়, মেধাতালিকায় অর্জন করেছেন এই সাফল্য। তিনি বলেন, আমি কখনই মনে করতাম না যে প্রতিবন্ধীদের মধ্যে শ্রেষ্ঠ হতে হবে, আমি চেষ্টা করেছি সাধারন মানুষ হিসেবে সাধারন মানুষের সাথে প্রতিযোগিতা করে আমাকে প্রতিষ্ঠিত হতে।

আব্দুল করিমের স্ত্রী ফারহানা করিম বলেন, একজন স্বামী ও মানুষ হিসেবে আব্দুল করিম অসাধারন।

মাঠ পর্যায় থেকে শুরু করে অফিসের কাজ, সব জায়গাতেই মেধা ও দক্ষতার স্বাক্ষর রাখছেন আব্দুল করিম। তার এমন কর্মচাঞ্চল্যে খুশি জেলা প্রশাসক ও তার সহকর্মীরা।

জেলা প্রশাসক ড.কে এম কামরুজ্জামান বলেন, আব্দুল করিমের একজন পরিশ্রমী মানুষ। অল্পদিনের মধ্যেই তাঁর কাজের মাধ্যমে হরিপুরবাসীর মন জয় করে ফেলেছেন তিনি।

হরিপুরের চেয়ারম্যান জিয়াউল ইসলাম, আব্দুল করিম একজন পরিশ্রমী এবং মাঠপর্যায়ে যেকোন কাজ করতে তিনি সবসময় আগ্রহী।

জীবনযুদ্ধে সফল হতে শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করা আব্দুল করিমকে অনুপ্রেরণা মনে করেন তার সহপাঠী এবং ঠাকুরগাঁওয়ের সাধারণ মানুষ।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চ্যানেল 24 বিশেষ খবর