channel 24

ব্রেকিং নিউজ

  • নুসরাত হত্যা: সাবেক ওসি মোয়াজ্জেম শাহবাগ থেকে গ্রেপ্তার

ফেইসবুকে জঙ্গি হামলার গুজব; দুশ্চিন্তা না করার পরামর্শ ডিএমপির

ফেইসবুকে জঙ্গি হামলার গুজব; দুশ্চিন্তা না করার পরামর্শ ডিএমপির

দৃষ্টি আকর্ষণ করছি, মনোযোগ দিয়ে পড়ুন। এমন শিরোনামে ফেসবুক মেসেঞ্জার কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যমে আসে, নানা বার্তা। মেডিকেল কলেজের কথা বলে বাসায় এসে এইডস ভাইরাস ছড়িয়ে দেবে ছদ্মবেশি জঙ্গিরা, ফেসবুক ব্যবহারকারীর ইনবক্সে দেয়া হচ্ছে এমন তথ্য। আসলেই কি এ সব সত্য? পুলিশ বলছে, যারা গুজব ছড়াচ্ছে তাদের আনা হবে আইনের আওতায়।

জঙ্গি শব্দটা অজানা আশঙ্কার হলেও, হলি আর্টিজান হামলার পর দেশের মানুষের কাছে তা এসেছে ঘৃণ্যতম ও নৃশংস এক রূপে। তারপর থেকে সফলতার সঙ্গে আইনশৃংখলা বাহিনী একের পর এক অভিযানে খতম করেছে মানবতার শত্রুদের।

সম্প্রতি নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে এবং শ্রীলংকায় গীর্জা ও হোটেলে নৃশংস সন্ত্রাসী হামলার পর, বিশ্বজুড়েই আবারো আলোচনায় জঙ্গিবাদ। অপরিচিত কেউ কেউ মেডিকেল কলেজের কথা বলে বাসায় এসে গ্লুকোজ বা ডায়াবেটিকস পরীক্ষা করতে চাইবে। আসলে ছদ্মবেশী আইএস জঙ্গিরা আপনার রক্তে মিশিয়ে দেবে এইচআইভি এইডসের ভাইরাস। দ্রুত খবর দিন পুলিশে। এমন একটি বার্তা মাসখানেক ধরে ঘুরছে, দেশের ফেসবুক ব্যবহারকারিদের ইনবক্সে।

একটি বার্তায় বাংলাদেশ পুলিশের লোগো ব্যবহার করে সেটে দেয়া হয়েছে, ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়ার ছবিও। আরেকটিতে কোনো ছবি না দিলেও, যোগ করা হয়েছে ৯৯৯ এ ফোন করার বিষয়টি।

কারা ছড়াচ্ছে এমন গুজব, তার সন্ধানে এরইমধ্যে কাজ শুরু করেছে সাইবার ক্রাইম ইউনিট।

যাচাই না করে এমন খবরে বিচলিত না হবার অনুরোধ জানিয়েছে ঢাকা মেটোপলিটন পুলিশ।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চ্যানেল 24 বিশেষ খবর