channel 24

ব্রেকিং নিউজ

  • নুসরাত হত্যা: সাবেক ওসি মোয়াজ্জেম শাহবাগ থেকে গ্রেপ্তার

পাকস্থলিতে করে হাজার হাজার ইয়াবা পাচার

পাকস্থলিতে করে হাজার হাজার ইয়াবা পাচার

চোরাচালানের মূলকেন্দ্র টেকনাফ থেকে সারা দেশে ইয়াবা পাচার হচ্ছে নানা কৌশলে। তার একটি পাকস্থলিতে ইয়াবা বহন। বিভিন্ন উপায়ে খাওয়ার পর, হাজার হাজার ইয়াবা নিয়ে যাওয়া হচ্ছে গন্তব্যে। শনাক্ত করার যন্ত্র নেই বলে সড়ক ও আকাশ পথে ছোট চালানের জন্য এই কৌশলই বেশি কাজে লাগাচ্ছে পাচারকারীরা। অনুসন্ধানে এমন একটি চক্রের সন্ধান পেয়েছে চ্যানেল টোয়েন্টিফোর।

আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানের মুখে নিয়মিতই পরিবর্তন হচ্ছে ইয়াবা কৌশল। তার একটি, পেটের ভিতরে ঢুকিয়ে বিভিন্নস্থানে পৌঁছে দেয়া।

অনুসন্ধানে তথ্য মিলেছে, টেকনাফ হয়ে ইয়াবা আসার পর তা কক্সবাজার থেকে নতুন এই কৌশলে দেশের বিভিন্ন এলাকায় নিয়ে যায় অনেকে। বেশ কয়েকদিন চেষ্টার পর এমন একজনের আস্তানায় পৌছাতে সক্ষম হয় চ্যানেল টোয়েন্টিফোরের টিম।  

এই ইয়াবা পাচারকারী জানান, পাকস্থলিতে ইয়াবা শনাক্তের কোন পদ্ধতি নেই। তাই ঝুঁকিপূর্ণ হলেও এই কৌশলকেই এখন বেশি নিরাপদ মনে করছেন তারা। তাতে একজন নিতে পারে সর্বোচ্চ সাত হাজার ইয়াবা। এজন্য সর্বোচ্চ ৫০ হাজার টাকা পর্যন্ত পেয়ে থাকে বাহকরা।

নির্দিষ্ট গন্তব্যে পৌছানোর পর তা বের করা হয় পেট থেকে। তবে প্রয়োজন পড়েনা অস্ত্রোপচারের।  

কক্সবাজার থেকে এভাবে ইয়াবা যাচ্ছে সড়ক এবং আকাশ পথে। বিষয়টি জানে আইনশৃঙ্খলা বাহিনীও। তাই এভাবে ইয়াবা পাচার ঠেকাতে কিছু কৌশল প্রয়োগের কথা জানালেন পুলিশের এক কর্মকর্তা।

পেটের ভিতরে করে ইয়াবা পাচারে জড়িতদের একটি বড় অংশই রোহিঙ্গা বলে জানান পুলিশ কর্মকর্তারা।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চ্যানেল 24 বিশেষ খবর