channel 24

ব্রেকিং নিউজ

  • নুসরাত হত্যা: সাবেক ওসি মোয়াজ্জেম শাহবাগ থেকে গ্রেপ্তার

ট্রেনের টিকিট চেয়ে প্রভাবশালীদের চেষ্টা-তদবির

ট্রেনের টিকিট চেয়ে প্রভাবশালীদের চেষ্টা-তদবির

ঈদে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হবে, কাল। তবে, এরইমধ্যে টিকিট চেয়ে চেষ্টা-তদবির শুরু করে দিয়েছেন প্রভাবশালীরা। রেলভবনে জমা পড়েছে তাদের চিঠির স্তূপ। তবে রেলমন্ত্রী বললেন, রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তি বা তার পরিবারের কেউ ভ্রমণ না করলে বিশেষ সুবিধায় টিকিট মিলবে না। সবাইকে তদবির ছেড়ে অনলাইনে কেনার পরামর্শও দেন তিনি।

ঈদ এলেই ট্রেনের আগাম টিকিট পেতে, দীর্ঘ লাইনে অপেক্ষা বাড়ে সাধারণ মানুষের। আরেক পক্ষের ব্যস্ততা বাড়ে এসি চেয়ার সিট কিংবা কেবিন টিকিটের পেতে নানা তদবিরে।

এবারও টিকিট বিক্রি শুরু না হতেই, রেলভবনে জমা পড়েছে প্রভাবশালীদের চিঠির স্তূপ। ঢাকার সংসদ সদস্য হাজী সেলিম ৩০ থেকে ৪ জুনের বিভিন্ন আন্তঃনগর ট্রেনের ৯৪টি টিকিট চেয়েছেন। আর জামালপুরের এক সংসদ সদস্য চেয়েছেন ৬৭টি টিকিট।

এ নিয়ে প্রশ্ন করলে রেলপথ মন্ত্রী বলেন, রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তি নিজে বা তার পরিবারের কেউ ভ্রমন করলে বিশেষ সুবিধায় টিকিট দেয়া হবে। এর বাইরে বিশেষ অনুরোধে ব্লকে কোনো টিকিট রাখা হবে না।

ঈদে এবার আন্তঃনগর ও লোকাল ট্রেন মিলিয়ে সারা দেশে প্রতিদিন দেড় লাখ টিকিট বিক্রি হবে। কিন্তু চাহিদা সাড়ে তিন লাখের বেশি। এ বছর অ্যাপের মাধ্যমে বিক্রি হবে ৫০ ভাগ টিকিট। তাই মন্ত্রীর পরামর্শ তদবির না করে অ্যাপ ও অনলাইনে টিকিট কেনার।  

আগামী ২২ মে সকাল ৯ টা থেকে বিভাগ ও অঞ্চলভেদে কমলাপুর, ফুলবাড়ি, তেজগাঁও, বনানী ও বিমানবন্দর স্টেশন থেকে শুরু হবে টিকিট বিক্রি।

নিউজটি দেখুন ভিডিওতে-

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চ্যানেল 24 বিশেষ খবর