channel 24

সর্বশেষ

  • ঈদের আগের ৭ ও পরের ৫ দিন সিএনজি ও পেট্রোল পাম্প ২৪ ঘণ্টা খোলা...

  • আগের ৩ দিন ট্রাক, কাভার্ড ভ্যান চলাচল বন্ধ থাকবে: কাদের

  • ভারতের লোকসভা নির্বাচন: বিজেপি জোট এগিয়ে ৩২৬ আসনে...

  • কংগ্রেস জোট ১০৫ আসনে; পশ্চিমবঙ্গে বিজেপি-তৃণমূল হাড্ডাহাড্ডি লড়াই...

  • বসিরহাটে এগিয়ে নুসরাত; যাদবপুরে মিমি চক্রবর্তী; ঘাটালে এগিয়ে দেব

শারীরিক প্রতিবন্ধকতা জয় করে জিপিএ ফাইভ পেয়েছেন দীপা নন্দী

শারীরিক প্রতিবন্ধকতা জয় করে জিপিএ ফাইভ পেয়েছেন দীপা নন্দী

বাবা নেই, মাও অসুস্থ্য বেড়ে উঠেছেন মামা-মামীর টানাটানির সংসারে। সাথে নিজের শারীরিক প্রতিবন্ধকতা। এমন সব দেয়াল ডিঙিয়ে, এবারের এসএসসি পরীক্ষায় ঈর্ষনীয় ফল করেছে খাগড়াছড়ির দীপা নন্দী। শুধু তাই নয়, পানছড়ি উপজেলায় জিপিএ ফাইভ পাওয়া একমাত্র শিক্ষার্থী সে।

দীপা নন্দী এবারের এসএসসিতে খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় জিপিএ ফাইভ পাওয়া একমাত্র পরীক্ষার্থী। পানছড়ি বালিকা বিদ্যালয়ের এই শিক্ষার্থীর জীবনের গল্পটা অন্য আর দশজনের চেয়ে আলাদা।

জন্মের পর নানা শারীরিক ত্রুটি নিয়েই বেড়ে উঠে দীপা। তারওপর মানসিক ভারসাম্যহীন মা'কে ছেড়ে যান বাবা। ফলে মামা-মামীর কাছেই বড় হয়েছে সে। লড়তে হয়েছে দারিদ্রতা আর নিজের শারীরিক প্রতিবন্ধকতার সাথে। এরমধ্যেই অনন্য এই অর্জন।

পানছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদীপ কুমার চাকমা জানান, শুধু এসএসসি নয় পিইসি থেকেই প্রতিটি ক্লাসে ঈর্ষণীয় ফল দীপার। শারীরিক প্রতিবন্ধী হয়েও তার এই সাফল্যে উচ্ছ্বসিত শিক্ষক আর স্থানীয়রা।

সব বাধা ঠেলে সামনে আরও এগিয়ে যেতে চায় দীপা। তবে দু:চিন্তার নাম আর্থিক কষ্ট। যদিও তার সহায়তায় হাত বাড়ানোর আশ্বাস দিলেন মো. আবুল হাশেম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) খাগড়াছড়ি।

শুধুমাত্র পুঁথিগত বিদ্যায় সীমাবদ্ধ নয় দীপার জগত। চিত্রাংকন-সহ নানা সৃজনশীল কাজেও প্রতিভার সাক্ষর রাখছে অদম্য এই মেয়েটি।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চ্যানেল 24 বিশেষ খবর