channel 24

সর্বশেষ

  • ব্রিটেনে তারেক-জোবাইদার ব্যাংক একাউন্ট ফ্রিজ করার নির্দেশ আদালতের

  • নুসরাত হত্যায় জড়িত সবাইকে বিচারের আওতায় আনা হবে: এইচ টি ইমাম

  • মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপের প্রমাণ মিলেছে

সাগর-রুনীর হত্যার বিচারের আশা ছেড়ে দিয়েছে পরিবার

সাগর-রুনীর হত্যার বিচারের আশা ছেড়ে দিয়েছে পরিবার

সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনী। হত্যার সাত বছর চলে গেলেও এখনও হত্যাকারী গ্রেপ্তার তো দূরে থাক, তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছে ৬২ বার। পরিবর্তন হয়েছে একের পর এক তদন্ত কর্মকর্তা। কিন্তু পরিস্থিতির কোনো উন্নতি হয়নি। যে ডিএনএ পরীক্ষায় দুই সপ্তাহের বেশি সময় লাগে না, সেটির ফলাফল জানা যায়নি তিন বছরেও। এ অবস্থায় বিচারের আশা ছেড়ে দিয়েছে তাদের পরিবার।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাজধানীর পূর্ব রাজাবাজারের নিজ বাসায় নির্মমভাবে খুন হন, সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহরুন রুনী। পরে তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন ২৪ ঘন্টার মধ্যে হত্যাকারীদের গ্রেপ্তারের প্রতিশ্রুতি দেন। এরপর পেরিয়ে গেছে সাত সাতটি বছর। পুলিশ থেকে মামলা পাঠানো হয় র‍্যাবে, কিন্তু সেখানেও নেই বলার মতো অগ্রগতি।

আরও জানতে: গান তুমি কার?

বাংলাদেশের গ্যাস সম্পদে চোখ যুক্তরাষ্ট্র ও রাশিয়ার

ই-বর্জ্য, অপার বাণিজ্যের সম্ভাবনা

সবশেষ র‍্যাব জানিয়েছিলো, পরীক্ষার জন্য সাংবাদিক দস্পতির ডিএনএ নমুনা পাঠানো হয়েছিলো আমেরিকা। কিন্তু প্রকাশ হয়নি সেই প্রতিবেদনও। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ জানান, চাইলে দুই সপ্তাহের মধ্যে ডিএনএ প্রতিবেদন দেয়া সম্ভব।

তবে এ নিয়ে ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি আইনশৃঙ্খলাবাহিনীর কেউ। মামলার তদন্ত কর্মকর্তা মোবাইলফোনে জানান, এ হত্যাকাণ্ডের মূলরহস্য জানতে অপেক্ষা করতে হবে আরও অনেকটা সময়।

শুক্রবার রাজধানীতে এক অনুষ্ঠানে এ নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রশ্ন করা হলে এড়িয়ে যান তিনিও।

মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছে ৬২বার। চলতি মাসের ১৭ তারিখ আবারও প্রতিবেদন দাখিলের দিন ধার্য করেছেন আদালত। এ অবস্থায় নিহতের পরিবারও ছেড়েছেন বিচারের আশা।  

সাগর-রুনীর একমাত্র সন্তান মেঘও আর বিচার চাননা বাবা-মায়ের হত্যাকারীর।

সর্বশেষ সংবাদ

চ্যানেল 24 বিশেষ খবর