channel 24

ব্রেকিং নিউজ

  • রাজধানীর চকবাজারে একটি ভবনে আগুন...

  • নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট...

  • নিহত অন্তত ৬২; দগ্ধ ১৬ জনসহ আহত অর্ধশতাধিক...

  • আশপাশের লোকজনকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে

রাজধানীর সড়কে কিছুতেই ফিরছে না শৃঙ্খলা

রাজধানীর সড়কে কিছুতেই ফিরছে না শৃঙ্খলা

ট্রাফিক সপ্তাহ, সচেতনতা মাস কিংবা শৃঙ্খলাপক্ষ কিছুতেই শৃঙ্খলা ফিরছে না সড়কে। মামলা আর জরিমানাই সার। গণপরিবহনে যাত্রী ওঠানামায় নির্দিষ্ট জায়গা ঠিক করে দিলেও, সেখানে থামে না কোনো গাড়ি। নির্দিষ্ট জায়গায় গণপরিবহন থামানো নিয়ে হতাশ আইনশৃংখলা বাহিনী। আর পাল্টাপাল্টি দোষারোপ যাত্রী ও চালকদের।

রাজধানীর মালিবাগ টু সায়েদাবাদ বিশ্বরোডের বাসাবো এলাকা। বোর্ড লাগিয়ে, যাত্রী ছাউনি বানিয়ে, হলুদ রঙে নির্দিষ্ট করা আছে বাস থামানোর জায়গা। আধাঘণ্টারও বেশি সময় অপেক্ষা করে, সেখানে দেখা মিললো মাত্র একটি বাসের।

আরও জানতে - বিশ্বের চিন্তাবিদের তালিকায় শেখ হাসিনা

পদ্মার বুকে দৃশ্যমান স্বপ্নের সেতুর প্রায় এক কিলোমিটার

যানজট কমাতে প্রশাসনের এ উদ্যোগ কেনো মানছে না গণপরিবহনগুলো? এমন প্রশ্নে পরষ্পরবিরোধী উত্তর যাত্রী ও বাস চালক-হেলপারদের। কিন্তু ওই এলাকায় একঘণ্টায়ও দেখা মেলেনি আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্যর।

১৪-ই জানুয়ারি থেকে শুরু হওয়া ট্রাফিক পক্ষের কেটে গেছে বেশিরভাগ দিনই। জরিমানার অঙ্ক আর মামলার পাহাড় সংখ্যার হিসাবে অনেক। নিয়মভঙ্গে অভিযোগে এরই মধ্যে নগরবাসিকে গুনতে হয়েছে আড়াই কোটি টাকার মাশুল। মামলা ছাড়িয়েছে অর্ধলাখের ঘর। যার বড় অংশই বাস/মিনিবাস ও মোটর সাইকেল চালকদের বিরুদ্ধে।

পুলিশ কর্মকর্তাদের কণ্ঠে আক্ষেপের সুর, যাদের জন্য রাস্তা নিরাপদ রাখার চেষ্টা, তাদের আন্তরিকতার অভাবেই, ভেস্তে যাচ্ছে সব উদ্যোগ।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চ্যানেল 24 বিশেষ খবর