channel 24

সর্বশেষ

  • তাজিয়া মিছিলের নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা: ডিএমপি কমিশনার

  • কোটা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাল্টাপাল্টি মিছিল

  • একুশ আগস্ট গ্রেনেড হামলার বিচার কাজ শেষ; রায় ১০ অক্টোবর

  • ইভিএম কিনতে ৪ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন একনেকে

  • বিএনপি নেতা আমীর খসরুর সম্পদ অনুসন্ধানে দুদকের অভিযান

  • ২০১৭-১৮ অর্থ বছরে জিডিপি প্রবৃদ্ধি ৭.৮৬ শতাংশ: পরিকল্পনামন্ত্রী

সংলাপে আ.লীগের অনীহা, আশায় আছে বিএনপি

সংলাপে আ.লীগের অনীহা, আশায় আছে বিএনপি

সংলাপ প্রশ্নে আওয়ামী লীগ সভানেত্রীর সাফ জবাব না। দলীয় শীর্ষ নেতারাও একমত সভানেত্রীর এমন সিদ্ধান্তে। তারা বলছেন, গেলো নির্বাচনে সংলাপের ডাক দিয়ে সাড়া পায়নি আওয়ামী লীগ। তাই এবার সংসদের বাইরে থাকা বিএনপির সাথে বসার কোনো প্রয়োজনীয়তাই দেখছেন না তারা। তবে যুক্তফ্রন্ট নেতারা বলছেন, অংশগ্রহণমূলক নির্বাচনের স্বার্থে সংলাপ না হলেও, বিরোধীদের ন্যায্য দাবিগুলো মেনে নেয়া জরুরি।

আবারো সামনে জাতীয় নির্বাচন। বিএনপি তার তত্ত্বাবধায়কের দাবি থেকে কিছুটা সড়ে এখন অন্তর্বর্তী সরকারের কথা বলছে। মনে আকাংখা সংলাপের স্বপ্ন নিয়ে কারান্তরীন নেত্রীর মুক্তির ছক কষছে দলটির শীর্ষ নেতারা।

তবে বদলেছে সময় বদলেছে হাওয়া। রাজনীতির জলও গড়িয়েছে অনেকদূর। সংলাপ প্রশ্নে তাই আওয়ামী লীগ সভানেত্রীর সাফ জবাব না। দলটির শীর্ষ নেতারাও জাতীয় নির্বাচন ইস্যুতে অন্তত বিএনপির সাথে সংলাপের কোন প্রয়োজনীয়তা দেখছেন না।

তবে সুষ্ঠু ও অংশগ্রহণ মূলক নির্বাচনে স্বার্থে সংলাপ জরুরী বলে মনে করেন, নতুন জোটের কর্ণধার গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ও তার শরীকরা।

আওয়ামী লীগ বলছে নির্বাচনে অংশ নেয়া বা না নেয়া যে কোন রাজনৈতিক দলের নিজস্ব এখতিয়ার। তবে, নির্বাচন ঠেকানোর নামে যে কোন নৈরাজ্য জনগণ প্রতিহত করবে বলেও জানান তারা। তবে, কাজী জাফরউল্যাহ বিশ্বাস করেন রাজনীতিতে শেষ কথা বলে কিছু নেই। সময় এবং পরিস্থিতির উপর নির্ভর করে সব কিছুই।

 

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চ্যানেল 24 বিশেষ খবর