channel 24

সর্বশেষ

  • নির্বাচনি কর্মকর্তাদের তথ্য চাওয়া যাবে না...

  • নাশকতাকারীরা যে দলেরই হোক ব্যবস্থা নিতে হবে...

  • বিনা কারণে কাউকে হয়রানি করা যাবে না...

  • আইনশৃঙ্খলা বাহিনীর সাথে বৈঠকে সিইসি...

  • ১৫ ডিসেম্বরের পর সেনাবাহিনীর একটি দল বিভিন্ন জেলায় যাবে

  • রাজনৈতিক নয়, অর্থনৈতিক কূটনীতিতে গুরুত্ব দিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী

  • ঐক্যফ্রন্টের ইশতেহারে গুরুত্ব পাবে সুশাসন ও ন্যায়বিচার: ডা. জাফরুল্লাহ

  • রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপি নেতা গিয়াস কাদেরের জামিন নামঞ্জুর

ওএমএসের পণ্য কালোবাজারে বিক্রি; আটক ২

ওএমএসের পণ্য কালোবাজারে বিক্রি; আটক ২

এ যেন বেড়ায় ক্ষেত খাওয়ার ঘটনা। যাদের দায়িত্ব ছিল হতদরিদ্রদের হাতে ওএমএসের চাল-আটা তুলে দেয়া, তারাই কালোবাজারির রমরমা বাণিজ্যে ব্যস্ত।

গতকাল রাতে ৮ ট্রাক চাল-আটা বিক্রির সময় রাজধানীর তেঁজগাওয়ের কেন্দ্রীয় খাদ্য গুদামের ম্যানেজারসহ দুজনকে আটক করেছে র‍্যাব। এছাড়া মোহাম্মদপুর কৃষি মার্কেট থেকে উদ্ধার করা হয়েছে ওএমএসের কয়েক হাজার বস্তা চাল-আটা।

সরকার নিন্ম আয়ের মানুষদের মাঝে কমমূল্যে আটা ও চাল খোলাবাজারে বিক্রির জন্য ঢাকার ১৪১ টি স্থান নির্ধারন করে দেয়। প্রতিদিন যেখানে ২ টন চাল ও একটন আটা বিক্রি হবে সরকার নির্ধারিত মূল্যে। কিন্তু গত কদিন ধরেই কেন্দ্রীয় খাদ্য গুদাম থেকে  চাল ও আটা ১৪১ টি স্পটের বেশীর ভাগ জায়গায় বিক্রির জন্য বের হয়নি।

শনিবার রাত ১০ টার পর থেকেই র‍্যাবের ভ্রাম্যমান আদালত অভিযান শুরু করে কেন্দ্রীয়  খাদ্যগুদামে। বিকেল পাঁচটার পরে কেন্দ্রীয় খাদ্য গুদাম থেকে কোন ট্রাক বের হওয়ার নিয়ম না থাকলেও সন্ধ্যার পর বের হয় ৮ টি ট্রাক। যাতে ১১৬ টন ওএমএসের আটা ছিলো। পথেই তা আটকে দিয়ে জব্দ করে র‍্যাবের ভ্রাম্যমান আদালত।  

এসময় কেন্দ্রীয় খাদ্য গুদামের ব্যবস্থাপক হুমায়ুন কবীর বলেন, এসব তার দায়িত্বে নেই। যে গোডাউন থেকে আটা বের হয়েছে, সেই ২০ নং গোডাউনের ইন্সপেক্টর মনিয়ার হোসেনকে আটক করে র‍্যাব।

তবে এ অভিযান চলার সময়ও কেউ ভাবেনি আরও বড় ঘটনা ঘটতে যাচ্ছে। প্রাথমিক কিছু জিজ্ঞাসাবাদের পর র‍্যাবের ভ্রাম্যমান আদালত কেন্দ্রীয় খাদ্য গুদামের ব্যবস্থাপককে নিয়ে অভিযানে যায় মোহাম্মদপুর কৃষি মার্কেটে। সেখানে গিয়ে পাওয়া যায় কেন্দ্রীয় খাদ্য গুদামের সিল দেয়া কয়েক হাজার বস্তা ওএমএসের আটা ও চাল। তবে এখানেও নিজের দায় অস্বীকার করে যান খাদ্য গুদামের ব্যবস্থাপক।

তবে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট বলছেন গত কয়েকদিন ধরে এ চক্রটি ওএমএসের চাল বিক্রি করে আসছে।

এ ঘটনায় পরে আটক কর হয় কেন্দ্রীয় খাদ্য গুদামের ব্যবস্থাপককে। আটক হওয়া দুজনের বিরুদ্ধে মামলা করার কথাও জানিয়েছে র‍্যাবের ভ্রাম্যমান আদালত।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চ্যানেল 24 বিশেষ খবর