channel 24

সর্বশেষ

  • চাল আমদানি নিরুৎসাহিত করতে ২৮ শতাংশ থেকে বাড়িয়ে...

  • ৫৫ শতাংশ শুল্ক আরোপ করে এনবিআরের পরিপত্র জারি

জাতীয় নির্বাচন ঘিরে আলোচনায় জামায়াত

জাতীয় নির্বাচন ঘিরে আলোচনায় জামায়াত

নির্বাচনের সময় ঘনিয়ে আসায় প্রধান দুই রাজনৈতিক দলেই আলোচনা জামায়াত ঘিরে। ২০ দলীয় জোট থেকে জামায়াতকে বাদ দেয়ার চাপ বাড়ছে বিএনপির উপর।

নেতাদের দাবি, সিলেট সিটি নির্বাচনে প্রমাণ হয়েছে জামায়াত ছাড়াই বিএনপি চলতে পারে। একইসাথে জামায়াতকে বাদ দিলে বৃহত্তর জাতীয় ঐক্য গঠনের চেষ্টা সহজ হবে বলেও মনে করেন বিভিন্ন পর্যায়ের নেতারা। ৭৫টি সাংগঠনিক জেলার নেতাদের সাথে, গেল শুক্র ও শনিবার ধারাবাহিক বৈঠক করেন, বিএনপির নীতি নির্ধারকরা। এসব বৈঠকে কারাবন্দি খালেদা জিয়ার মুক্তি আন্দোলন, নির্বাচন ও রাজনৈতিক জোট নিয়ে নিজেদের পর্যবেক্ষণ তুলে ধরেন তৃণমূল নেতারা। তাদের বেশিরভাগই মনে করেন, কার্যকরি আন্দোলন ছাড়া দলীয় চেয়ারপারসনকে মুক্ত করা সম্ভব হবে নয়। আবার তাকে জেলে রেখেও নির্বাচনে যেতে চাননা তারা। 

তবে সবকিছু ছাপিয়ে আলোচনায় সামনে আসে ২০ দলীয় জোটের অন্যতম শরীক জামায়াতে ইসলামের সাম্প্রতিক ভূমিকা। বিশেষ করে সিলেট সিটি নির্বাচনে, বিএনপিকে সমর্থন না দেয়ার ক্ষোভ জানান তৃণমূল নেতারা। তাদের দাবি, জোটে জামায়াত না থাকলে, বিএনপির জাতীয় ঐক্যের ডাকে সাড়া দেবে অনেক দলই। বিএনপির নীতিনির্ধারকরাও মনে করেন, সময় এসেছে জামায়াতের সাথে নির্বাচনি ঐক্য নিয়ে নতুন করে ভাবার। জামায়াতবিহীন বিএনপি নির্বাচনের মাঠে আরও জোরালো ভূমিকা রাখতে পারবে, বাড়বে সমর্থনও-এমন মত বিএনপির অনেক নেতাদের। 

 

 

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চ্যানেল 24 বিশেষ খবর