Tuesday, June 27, 2017

Has no item to show!
728x90

পুরান ঢাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের ৩ জনের মৃত্যু

রাজধানীর অলিগলিতে দেখা মেলে, মাকড়সার জালের মতো ঝুলে থাকা জোড়াতালি দেয়া বিদ্যুতের তার। সেই সাথে কিছুদূর পরপর অরক্ষিত ট্রান্সফরমার।  দীর্ঘদিনের অযত্নে-অবেহলায় যা পরিণত হয়েছে, রীতিমত বিস্ফোরকে। আর একটু ঝড়বৃষ্টিতে তার ছিঁড়ে ঘটায় দুর্ঘটনা। যার সবশেষ শিকার পুরান ঢাকার ইসলামবাগের বাচ্চু মিয়ার পরিবার। সকালে টিনশেড বাড়ির উপর বৈদ্যুতিক তার ছিঁড়ে পড়লে, বিদ্যুতায়িত হয়ে মর্মান্তিক মৃত্যু হয় তার মা, স্ত্রী ও সন্তানের।

মা, স্ত্রী, সন্তান। আত্মার সবচেয়ে পরম তিনজন মানুষকে হারিয়ে নিঃস্ব হয়ে গেলেন বাচ্চু মিয়া।

স্বজনদের আহাজারিতে ভারি হয়ে ওঠে ঢাকা মেডিকেল মর্গের বাতাস।

ঘটনা রাজধানীর পুরান ঢাকার পশ্চিম ইসলামবাগে। সকাল ১১টার দিকে যখন বৃষ্টি হচ্ছিলো, তখন এই এলাকার  শহীদ তাজউদ্দিন রোডে বিস্ফোরিত হয় একটি বৈদ্যুতিক ট্রান্সফরমার। ফলে রাস্তার মেইন লাইনের ১১ হাজার ভোল্টের একটি তার ছিড়ে পরে, পাশের দোতলা এই টিনশেট বাড়ির উপর। প্রত্যক্ষর্শীরা জানান, পুরো বাড়িটি বিদ্যুতায়িত হয়ে ওই তিনজনের মৃত্যু হয়।

সরেজমিন অনুসন্ধান বলছে- ঘটনাস্থলের ৩০ গজের মধ্যে রয়েছে ১১টি বৈদ্যুতিক ট্রান্সফরমার। কেবল তাই নয়, এই ঘিঞ্জি এলাকার অলিগলিতে বাসাবাড়ির ঘেষে আছে শতাধিক ট্রান্সফরমার। এছাড়া, স্থানীয়দের অভিযোগ- জোড়াতালি দেয়া উচ্চ ক্ষমতাসম্পন্ন বৈদ্যুতিক তারগুলো কাভার দিয়ে ঢেকে দেয়ার দাবি জানানো হলেও, সেদিকে ভ্রুক্ষেপ নেই বিদ্যুৎ কর্তৃপক্ষের। তাই, গেলো কয়েক বছরে এখানে ঘটে গেছে আরো কয়েকটি দুর্ঘটনা।

ইসলাবাগসহ পুরান ঢাকার অনেক এলাকাতেই বিদ্যুত সংযোগের এমন বিশৃঙ্খল অবস্থা। তাই, ভুক্তভোগীদের শঙ্কা-- শিগগিরি ব্যবস্থা নেয়া না হলে, অপেক্ষা করছে আরো বড় ধরণের ট্র্যাজেডি।

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: info@channel24bd.tv
Newsroom: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save