channel 24

সর্বশেষ

  • আজ পবিত্র হজ; মসজিদে নামিরা থেকে দেয়া হবে খুতবা

  • ঈদযাত্রা: কমলাপুর থেকে দেরিতে ছাড়ছে ৫টি রুটের ট্রেন

  • ঈদ ঘিরে রাজধানীতে পাঁচস্তরের নিরাপত্তা ব্যবস্থা...

  • নিয়োজিত থাকবে ১৪ হাজার পুলিশ: ডিএমপি কমিশনার

  • ফেনীর মুহুরীগঞ্জে ট্রাক-মাইক্রোবাস সংঘর্ষে শিশুসহ নিহত ৬

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। ১৯৭৫ সালের ১৫ আগস্ট, সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার সময় তিনি ছিলেন দেশের বাইরে। তবে ওই ন্যক্কারজনক ঘটনার ৬ বছর পর, ১৯৮১ সালের ১৭ মে দেশে ফেরেন শেখ হাসিনা। হাল ধরেন দেশের সবচেয়ে বড় রাজনৈতিক দলের।

পচাত্তরের ১৫ই আগস্ট বাবা মা সহ পরিবারের সবাইকে হারানোর পর প্রায় ছ-বছর পরবাসে থাকতে বাধ্য হয়েছিলেন বঙ্গবন্ধুর দুই মেয়ে শেখ হাসিনা ও শেখ রেহানা। তবে,  সব প্রতিকুলতাকে উপেক্ষা করে ১৯৮১র ১৭ই মে দেশে ফেরেন শেখ হাসিনা।
ফিরেই হাল ধরেন বিভিন্ন উপদলে বিভক্ত আওয়ামী লীগের। দলকে তৃণমূল পর্যন্ত গুছিয়ে তুলতে চষে বেড়ান সারা দেশ। ১৯৯৬ সালে ক্ষমতায় নিয়ে আসেন বঙ্গবন্ধুহীন আওয়ামীলীগকে।
তারপর আর পিছে ফিরে তাকাননি শেখ হাসিনা।  উনিশবার হত্যাচেস্টা, ষড়যন্ত্র, বৈরী প্রচারনা, জেল-জুলুম কোন কিছুই টলাতে পারেনি তাকে। ২০০৮ সালে তিন চতুর্থাংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় এসে শেষ করেছেন জাতিরপিতার হত্যাকান্ডের বিচার, যুদ্ধাপরাধীদের বিচার করে শান্তি দিতে চেয়েছেন ত্রিশ লাখ শহীদের আত্মাকে, দেশকে নিয়ে গেছেন মধ্য আয়ের সারিতে। নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মানের সিদ্ধান্ত বদলে দিয়েছে বাংলাদেশের আত্মবিশ্বাস। জলে, স্থলে, আকাশে বাংলাদেশের জয়পতাকা একের পর এক উত্তোলন করে চলেছেন অকুতোভয় এই মাদার অব হিউম্যানিটি।
মার্কিন প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনিস্টিটিউট বলছে, শেখ হাসিনা বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী। আর্ন্তজাতিক অঙ্গনেও সদর্প বিচরন তার। তিনি ফিরে না এলে, বাংলাদেশ এশিয়ান টাইগার হিসাবে আত্ন প্রকাশ করতো কিনা সে প্রশ্ন তোলাই যায়।

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর