খালেদা জিয়ার জামিন বহাল

জিয়া অরফানেজ দুর্নীতি মামলায়, সাজাপ্রাপ্ত খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের জামিন বহাল রেখেছেন, আপিল বিভাগ। সকালে প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগ সর্বসম্মতভাবে এ রায় দেন। তবে, একাধিক মামলায় গ্রেপ্তার থাকায়; এখনই মুক্তি পাচ্ছেন না, বিএনপি নেত্রী। এদিকে, রায়ের সংক্ষিপ্ত কপি চেয়ে বেগম জিয়ার আইনজীবীদের আবেদন, নাকচ করে দিয়েছেন আপিল বিভাগ। জানিয়েছেন, রায়ের কপি শিগগিরই দেয়া হবে।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দণ্ড পাওয়া বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গেলো ১২ মার্চ চার মাসের জামিন দেন হাইকোর্ট বিভাগের একটি দ্বৈত বেঞ্চ।

এই আদেশের বিরুদ্ধে দুদক এবং রাষ্ট্রপক্ষ আপিল করলে আপিল বিভাগ হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করেন। এরপর রাষ্ট্রপক্ষ এবং দুদককে লিভ টু আপিলের অনুমতি দিয়ে আপিল আবেদন শুনানির দিন ঠিক করা হয়। এরপর কয়েক দফা শুনানি আর পাল্টা শুনানি শেষে প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগ বুধবার বিএনপি চেয়ারপারসনের জামিন বহাল রাখেন। একই সাথে বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে বেগম জিয়ার আপিল ৩১ জুলাইয়ের মধ্যে হাইকোর্টে নিষ্পত্তির নির্দেশ দেন।

এখন প্রশ্ন বেগম জিয়া কারাগার থেকে মুক্তি পাবেন কিনা? অ্যাটর্নি জেনারেল ও বিএনপি চেয়ারপাসনের আইনজীবীরা বলছেন, অন্যান্য মামলায় গ্রেপ্তার থাকায় এখনই কারামুক্তির সুযোগ নেই বেগম জিয়ার।

গেলো ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের সাজা দেন বিশেষ জজ আদালত। সেদিন থেকেই ঢাকার পুরাতন কেন্দ্রীয় কারাগারে সাজা খাটছেন তিনি।

Last modified on 16-05-2018 04:22:27 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save