channel 24

সর্বশেষ

  • তথ্য প্রযুক্তি আইনের মামলায় গ্রেপ্তার অভিনেত্রী নওশাবার জামিন

  • ২১ আগস্ট গ্রেনেড হামলায় জিয়া পরিবার জড়িত: প্রধানমন্ত্রী...

  • বঙ্গবন্ধু ‌এভিনিউয়ে নিহতদের প্রতি অস্থায়ী বেদিতে শ্রদ্ধা

  • সড়ক দুর্ঘটনা: গোপালগঞ্জে আলাদা স্থানে ৫ জনসহ সারা দেশে নিহত ১২

  • সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে উদযাপিত হচ্ছে ঈদুল আজহা

  • ঈদযাত্রায় সড়ক, রেল ও নৌপথে মানুষের উপচেপড়া ভিড়...

  • যানবাহন সংকটে যাত্রীদের ভোগান্তি; দেরিতে ছাড়ছে বেশিরভাগ ট্রেন

  • ঈদযাত্রা ভোগান্তিহীন ও নিরাপদ করতে ব্যর্থ সড়ক পরিবহনমন্ত্রী: রিজভী

  • পশুর হাটে চাঁদাবাজি বন্ধে তৎপর আইনশৃঙ্খলা বাহিনী: ডিএমপি

যৌন হয়রানির প্রমাণ মিললেও পদোন্নতি পেলেন চিফ কেবিন ক্রু

যৌন হয়রানির প্রমাণ মিললেও পদোন্নতি পেলেন চিফ কেবিন ক্রু

রাতে খাবারের আমন্ত্রণ। এরপর যৌন হয়রানির চেষ্টা।

এমন অভিযোগের প্রমাণ মিললেও পদোন্নতি পেয়েছেন  রাষ্ট্রীয় উড়োজাহাজ সংস্থা বিমান বাংলাদেশের এক চিফ কেবিন ক্রু। উল্টো কর্মক্ষেত্রে অনুপস্থিতির অভিযোগে চাকরি হারাতে হয়েছে অভিযোগকারী নারী কেবিন ক্রুকে। এ নিয়ে ক্যামেরার সামনে কথা বলতে নারাজ বিমান কর্তৃপক্ষ। তবে জাতীয় সংসদের বিমান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি বলছে, অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে। 

২৭ আগস্ট, ২০১৪। ঘটনাস্থল লন্ডনের হোটেল সেন্ট জাইলস। রাষ্ট্রীয় উড়োজাহাজ সংস্থা বিমানের বিজি-০১৫ ঢাকা লন্ডন ঢাকা ফ্লাইটের প্রধান কেবিন ক্রু নুরুজ্জামান রুঞ্জুর বিরুদ্ধে, যৌন হয়রানির অভিযোগ আনেন, এক নারী সহকর্মী। তারই প্রেক্ষিতে গঠন করা হয় তদন্ত কমিটি। তদন্তে সত্যতাও মেলে অভিযোগের। পরে অভিযোগপত্রে বলা হয়, হিথ্রো বিমানবন্দরে অবতরণের পর হোটেলের নিজ কক্ষে নারী সহকর্মীকে রাতের খাবারের দাওয়াত দেন রুঞ্জু। সেখানেই চেষ্টা করেন ওই নারীর শ্লীলতাহানীর। 

পরে ২০১৫ সালে বিভাগীয় শাস্তি হিসেবে রুঞ্জুকে চিফ পার্সার থেকে ফ্লাইট পার্সার পদে পদাবনতি দেয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্রশাসন। অথচ একবছর না যেতেই  পাল্টে যায় হাওয়া। ২০১৭ সালে উল্টো তাকে পার্সারকে থেকে পদোন্নতি দেয়া হয় ম্যানেজার পদে। বর্তমানে তিনি দায়িত্ব পালন করছেন উপমহাব্যবস্থাপকের। কিন্তু কীভাবে এটা সম্ভব হলো সেই প্রশ্নে ক্যামেরার সামনে মুখ খুলতে নারাজ বিমান কর্তৃপক্ষ। তবে রঞ্জুর দাবি, তিনি ষড়যন্ত্রের শিকার। অভিযুক্ত পদোন্নতি নিয়ে চাকরিতে বহাল থাকলেও ঘটনার পর দীর্ঘদিন কর্মক্ষেত্রে অনুপস্থিত থাকার অভিযোগে চাকরি হারান ভুক্তভোগী নারী। বেসামরিক বিমান ও পর্যটন বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ফারুক খান বলেন, এমন অভিযোগ সংসদীয় কমিটির কাছে এলে প্রয়োজনীয় ব্যবস্থার সুপারিশ করা হবে।  

 

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর