channel 24

সর্বশেষ

  • তাজিয়া মিছিলের নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা: ডিএমপি কমিশনার

  • কোটা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাল্টাপাল্টি মিছিল

  • একুশ আগস্ট গ্রেনেড হামলার বিচার কাজ শেষ; রায় ১০ অক্টোবর

  • ইভিএম কিনতে ৪ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন একনেকে

  • বিএনপি নেতা আমীর খসরুর সম্পদ অনুসন্ধানে দুদকের অভিযান

  • ২০১৭-১৮ অর্থ বছরে জিডিপি প্রবৃদ্ধি ৭.৮৬ শতাংশ: পরিকল্পনামন্ত্রী

খালেদা জিয়ার মুক্তির চেষ্টায় আইনজীবীরা, শিগগিরই মিলছে না রায়ের কপি

খালেদা জিয়ার মুক্তির চেষ্টায় আইনজীবীরা, শিগগিরই মিলছে না রায়ের কপি

দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

উচ্চ আদালতে জামিনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করার চেষ্টা করছেন তার আইনজীবীরা। তবে রায়ে সত্যায়িত কপি না পাওয়ায় আপিল করতে পারছেন না তারা। আর  দুদক আইনজীবী বলছেন, কিছু বিধিবিধান থাকায় শিগগিরই মিলবে না রায়ের সত্যায়িত কপি। দুর্নীতি মামলায় সাজা ভোগ করছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ৮ ফেব্রুয়ারী রায় ঘোষণার পর থেকেই তাকে রাখা হয়েছে ঢাকার পুরাতন কেন্দ্রীয় কারাগারে।

উচ্চ আদালত থেকে জামিন ছাড়া কারাগারের বাইরে আসার আর সুযোগ নেই বেগম জিয়ার। তাই হাইকোর্ট বিভাগে আপিলের জন্য প্রস্তুত আইনজীবীরা। এক্ষেত্রে বাধা হয়ে দাঁড়িয়েছে রায়ের সত্যায়িত কপি না পাওয়া। যদিও এরই মধ্যে রায়ের সত্যায়িত কপি পেতে আদালতে আবেদন করে রেখেছেন দুদক ও বেগম জিয়ার আইনজীবীরা। দুদক আইনজীবী জানিয়েছেন, শিগগিরই পাওয়া যাবে না রায়ের সত্যায়িতি কপি। 

বেগম জিয়ার আইনজীবীরা বলছেন, সত্যায়িত কপি না পাওয়া পর্যন্ত তাদের কিছুই করার নেই। আর এটি পাবার সাথে সাথেই তারা উচ্চ আদালতে আপিল করবেন। যেখানে প্রাধান্য পাবে বিএনপি নেত্রীর জামিনের বিষয়টি। এছাড়া জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাও রয়েছে শেষ পর্যায়ে। দুদকের যুক্তি  শেষে এখন চলছে আসামিপক্ষের যুক্তি উপস্থাপন। আর এই মামলার পরবর্তী শুনানি ২৫ ফেব্রুয়ারী।

 

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর