ভারতের সাথে সম্পর্ক নষ্ট করতেই হিন্দুদের বাড়িঘরে হামলা: কাদের

জাতীয় নির্বাচন ঘিরে ভারতের সাথে সম্পর্ক নষ্ট করতেই রংপুরে হিন্দুদের বাড়িঘরে হামলা চালিয়েছে একটি মহল। এমন অভিযোগ করেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আর বিএনপি মহাসচিব জানিয়েছেন, নিরাপত্তাহীনতার জন্য নয়, বরং রাজনৈতিক শিষ্টাচারের কারণেই আজ তিনি রংপুরের ক্ষতিগ্রস্ত এলাকায় যাননি। এদিকে সহিংসতা মামলার মূল আসামি সিরাজুল ইসলামসহ তিনজনের ৪ দিন এবং দুজনের একদিন করে রিমান্ড দিয়েছে আদালত।

সকালে রংপুরের হরকলি গ্রামের ঠাকুরপাড়ায় ক্ষতিগ্রস্তদের দেখতে যান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি ক্ষতিগ্রস্ত হিন্দু পরিবারের সাথে কথা বলেন। পরে তিনি সাংবাদিকদের বলেন, জাতীয় নির্বাচন সামনে রেখে একটি মহল, ভারতের সাথে সম্পর্ক নষ্ট করতেই হিন্দুদের বাড়িঘরে হামলা চালিয়েছে। এটি কক্সবাজারের রামু বা ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের মতো বিচ্ছিন্ন  ঘটনা নয়।

ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলার পরে ব্রাহ্মণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শান্তি সমাবেশে যোগ দেন সেতুমন্ত্রী। এ সময় রংপুর সদর উপজেলা চেয়ারম্যান বলেন, ঘটনার পর তারা যেসব ব্যবস্থা নিয়েছেন, তাতে এই গ্রামের হিন্দুদের মন থেকে কেটে গেছে। এদিকে লালমনিরহাটে এক অনুষ্ঠানে যোগ দিয়ে বিএনপি মহাসচিব বলেছেন, নিরাপত্তাহীনতার জন্য নয়, বরং রাজনৈতিক শিষ্টাচারের কারণেই রোববার রংপুরের হরকলি গ্রামে যাননি। সোমবার সেখানে যাবেন।

সহিংসতার কারণ অনুসন্ধানে, আরও এক সপ্তাহ সময়ে চেয়েছে তদন্ত কমিটি। 

 

এফআর/এনএস/এলেএইচএ 

 

 

Last modified on 19-11-2017 07:54:04 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save