রোহিঙ্গা ইস্যুতে পররাষ্ট্রমন্ত্রীর মন্তব্যে ইইউ রাষ্ট্রদূতের দ্বিমত পোষণ

রোহিঙ্গা ইস্যুতে চীন ও রাশিয়া বাংলাদেশের পাশে আছে, প্রয়োজনে তাদের দেশে প্রধানমন্ত্রীর বিশেষ দূত পাঠানো হবে। সকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান, পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী। তবে এর সাথে দ্বিমত পোষণ করেছেন, ঢাকায় নব নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত রেনসে টিয়ারিং। বলেন, চীন-রাশিয়া চাইনি বলেই, জাতিসংঘের নিরাপত্তা পরিষদে রোহিঙ্গা ইস্যুতে কোনো প্রস্তাব আনা যায়নি।

 

রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের মুক্ত বিতর্ক নিয়ে এ সংবাদ সম্মেলন পররাষ্ট্র মন্ত্রণালয়ের। যেখানে পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী দাবি করেন, রোহিঙ্গা  সংকট সমাধানে বাংলাদেশের পাশে আছে চীন ও রাশিয়া। প্রয়োজনে প্রধানমন্ত্রীর বিশেষ দূত যাবে এই দুই দেশে। তবে, এই দাবির সাথে একমত নন ঢাকায় নব নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত রেনসে টিয়ারিং। 

ডি ক্যাবের এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ' জাতিসংঘ নিরাপত্তা বিষয়ে সবাই যখন একমত তখন চীন-রাশিয়ার জন্যই সমস্যা সমাধানে কোন প্রস্তাব আনা যায়নি।' আরেক প্রশ্নের জবাবে, রাষ্ট্রদূত জানান মিয়ানমারের উপর কোন অর্থনীতি নিষেধাজ্ঞা আনা হবে কি না তা ঠিক করবে ই ইউ কাউন্সিল। 

 

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save