channel 24

সর্বশেষ

  • বাংলাদেশের এখন আর সহজ শর্তে ঋণ নেয়ার প্রয়োজন নেই: অর্থমন্ত্রী

  • সংবিধানের আলোকে বর্তমান প্রক্রিয়া মেনেই আগামী নির্বাচন..

  • নির্বাচন প্রক্রিয়া পরিবর্তনের কোনো সুযোগ নেই: ওবায়দুল কাদের

  • ওয়ান-ইলেভেনের পথ প্রশস্ত করছে ক্ষমতাসীন দলের মন্ত্রীরা: রিজভী

  • সবাই ট্রাফিক আইন মানলে ৭০-৮০ ভাগ বিশৃঙ্খলা দূর হবে: আইজিপি

  • দুর্ঘটনা রোধে ঈদের পরের ৩ দিন মহাসড়কে র‍্যাবের চেকপোস্ট: ডিজি

  • পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান

'খালেদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানায় রাজনৈতিক ফায়দা নিচ্ছে সরকার'

'খালেদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানায় রাজনৈতিক ফায়দা নিচ্ছে সরকার'

প্রধান বিচারপতিকে জোর করে দেশের বাইরে পাঠানোর অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সকালে রাজধানীর শান্তিনগরে অসুস্থ্য স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামকে দেখতে গিয়ে তিনি বলেন, সরকারের উচিত প্রধান বিচারপতিকে কথা বলতে দেয়া। জানান, সংসদ ভেঙে নির্বাচন দেয়া, সেনা মোতায়েনসহ আরপিও সংশোধনীর লিখিত প্রস্তাবনা তুলে ধরা হবে ইসির সংলাপে।

 

বেশ কয়েকদিন ধরেই দেশের রাজনীতিতে আলোচনার বিষয় প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ছুটি। বৃহস্পতিবার সবশেষ আইনমন্ত্রণালয়ের প্রজ্ঞাপন জারি করে নিশ্চিত করে ছুটিতে থাকা অবস্থায় দেশের বাইরে যাচ্ছেন প্রধান বিচারপতি। এ নিয়ে বরাবরই সমালোচনা করে আসা বিএনপি এবার সরাসরি দায়ী করলেন সরকার। বললেন, ষোড়শ সংশোধনীর রায়ের পর্যবেক্ষনগুলো সরকারের পক্ষে না যাওয়ায় প্রধান বিচারপতিকে বিদেশে পাঠানোর ব্যবস্থা।  

কথা বলেন নির্বাচন কমিশনের সংলাপ নিয়েও। জানান, ১৫ অক্টোবর নির্বাচন কমিশনের সংলাপে অংশ নিয়ে বেশ কিছু বিষয় লিখিত আকারে তুলে ধরবে বিএনপি। চেয়ারপারসনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে রাজনৈতিক ফায়দা নিতে চায় বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

পরে দীর্ঘ দিন ধরে অসুস্থ্য দলের স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের বাসায় গিয়ে তার স্বাস্থ্যের খোজ খবর নেন বিএনপি মহাসচিব। দীর্ঘ সময় ধরে দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলেন বিএনপির শীর্ষ এই দু্‌ই নেতা। 

 

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর