channel 24

সর্বশেষ

  • মুজিব বর্ষে বাংলাদেশ গেমসের মশাল প্রজ্জ্বলন গোপালগঞ্জে

  • প্রথমবার ওয়ানডে দলে জায়গা পেয়ে রোমাঞ্চিত আফিফ-নাঈম

  • সহিংসতা কমলেও দিল্লিতে আতঙ্কে ঘরবাড়ি ছাড়ছেন মুসলমানরা

  • শনিবার দেশব্যাপী জেলা ও মহানগরে বিএনপির বিক্ষোভ

  • ফতুল্লায় আটটি অবৈধ ভবন ভেঙে দিল ভ্রাম্যমাণ আদালত

  • রাবিতে বিভাগের নাম ফলিত পরিসংখ্যান করার দাবিতে শিক্ষার্থীদের অনশন

  • দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলমান আছে: আইজিপি

  • গাজীপুরে আনসার-ভিডিপি একাডেমিতে মৌলিক প্রশিক্ষণ অনুষ্ঠিত

  • যশোর-৬ ও বগুড়া-১ আসন উপনির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র জমা

  • করোনা আতঙ্কে ওমরাহ পালনে সৌদির নিষেধাজ্ঞা, টিকিট করে বিপাকে অনেকে

  • ৭ মার্চ আর্মি স্টেডিয়ামে জয় বাংলা কনসার্ট

  • উৎসবমুখর পরিবেশে চট্টগ্রাম সিটি নির্বাচনে মনোনয়ন জমা

  • চলচ্চিত্রের প্রেমে পড়েছেন শার্লিন জামান

  • লিঁওর মাঠে অঘটনের শিকার জুভেন্টাস

  • ফের বাড়লো বিদ্যুতের দাম

খালেদা জিয়ার জামিন ইস্যু: রাজনৈতিক নেতা ও আইনজীবীদের বক্তব্য

খালেদা জিয়ার জামিন ইস্যু: রাজনৈতিক নেতা ও আইনজীবীদের বক্তব্য

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন ইস্যুতে বিপরীতমুখী বক্তব্য দিচ্ছেন বিএনপি ও আওয়ামী লীগের শীর্ষ নেতারা। সরকার হস্তক্ষেপ না করলে খালেদা জিয়া জামিন পাবেন বিএনপির আইনজীবীদের এমন বক্তব্যকে অযাচিত বলেছেন দুদকের আইনজীবী। আর বিএনপি মহাসচিব বলছেন, কারো অনুকম্পায় মুক্তি চান না বেগম জিয়া।

গত দুদিন বিএনপির সংসদ সদস্যরা দেখা করেছেন কারাবন্দী দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাথে। তার স্বাস্থ্যের অবস্থা ভাল নয়, বিষয়টি অবহিত করা হয়েছে সরকারের শীর্ষ মহলকেও। এরপরই রাজনীতির মাঠে গুঞ্জন চিকিৎসার জন্য মুক্তি পাচ্ছেন বেগম জিয়া।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) এ নিয়ে সচিবালয়ে কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তার দাবি, খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে দলটির নেতাকর্মীদের বক্তব্যের সাথে চিকিৎসকদের কথার মিল নেই।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা বলেছেন আইনী লড়াই করে লাভ নাই, জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন করবে। আমরাও বলি, আন্দোলন করে মুক্ত করুন। তিনি বলেন, ওবায়দুল কাদের বলেন, 'খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে বিএনপি নেতারা যা বলছেন, তার চিকিৎসকরা সে কথা বলছেন না। চিকিৎসকরা জানিয়েছেন, বেগম জিয়া ততটা অসুস্থ নন। তবে যেটুকু অসুস্থ, তার চিকিৎসা চলছে। এটি যথেষ্ট বলেই মনে করছেন চিকিৎসকরা।'

এ নিয়ে কথা বলেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, খালেদা জিয়ার জামিনের বিষয়টি পুরোপুরি আইনি বিষয়। কারণ খালেদা জিয়া দুর্নীতি মামলায় শাস্তিপ্রাপ্ত। আসামী হিসেবে তিনি সাজা ভোগ করছেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধনে বিএনপি মহাসচিব বলেন, কারো অনুকম্পায় খালেদা জিয়া মুক্তি চান না।

মির্জা ফখরুল বলেন, 'খালেদা জিয়া কারো অনুকম্পায় মুক্ত হবেন না। তিনি অবশ্যই তার যে হক, ন্যায্য অধিকার, জামিন পাওয়ার অধিকার, সেই অধিকারেই মুক্ত হবেন। বেআইনি ও মিথ্যা মামলা দিয়ে আর যাই করা হোক, খালেদা জিয়াকে আটকে রাখা যাবে না। তাই তার মুক্তির আন্দোলনে সবাইকে শরিক হওয়ার অনুরোধ জানানো হয় মানববন্ধন থেকে।'

এদিকে সুপ্রিম কোর্টে সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন বলেন, সরকার হস্তক্ষেপ না করলে জামিন নিয়ে চিকিৎসার জন্য বিদেশ যেতে পারবেন বেগম জিয়া।

তিনি বলেন, প্যারোল প্যারোল গুঞ্জন রাজনীতি, এতে ম্যাডামের ভাবমুর্তি ক্ষুন্ন হচ্ছে। সরকার হস্তক্ষেপ না করলে দুই মামলার জামিন নিয়ে চিকিৎসার জন্য বিদেশ যেতে পারবেন খালেদা জিয়া।

আর দুদকের আইনজীবী খুরশিদ আলম খানের অভিযোগ, খালেদা জিয়ার জামিন নিয়ে রাজনৈতিক নেতা ও আইনজীবীদের বক্তব্য অযাচিত। তিনি বলেন, তিনি বলেন, 'প্রাক্তন প্রধানমন্ত্রী আর যেই হোক, দুর্নীতি দমন কমিশন তথ্য উপাত্তের ভিত্তিতে প্রত্যেকটি মামলা করে যাচ্ছে। কমিশন কখনো কাউকে ছাড় দেয়নি এপর্যন্ত, ভবিষ্যতেও ছাড় দিবে না। আমরা আইনী মোকাবেলা করে যাবো। কাজেই উনারা যেটা বলেছেন, আমি মনে করি এটা একটা বিচারাধীন বিষয়, এভাবে প্রেস কনফারেন্স করে বলাটা আইনবহির্ভুত কাজ করেছেন।'

আর অ্যাটর্নি জেনারেল বলছেন, আইনি লড়াই না করে খালেদা জিয়ার জামিন নিয়ে রাজনীতি করছেন তার আইনজীবীরা। দণ্ডপ্রাপ্ত কোন আসামির জামিনের বিরোধীতা করা পেশাগত দায়িত্ব। আইনি লড়াইয়ে না এসে জামিন নিয়ে রাজনীতি করছে তার আইনজীবীরা।

দুর্নীতি মামলায় ৫ বছরের সাজাপ্রাপ্ত হয়ে গত বছরের ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসন।

নিউজটির ভিডিও-

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর