channel 24

সর্বশেষ

  • সম্প্রতি বেশ কয়েকটি পুরস্কারে পাওয়ায় প্রধানমন্ত্রীকে মন্ত্রিসভার অভিনন্দন

  • আবরার হত্যা: আসামি অমিত সাহাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার

  • আবরার হত্যা: আসামি অমিত সাহাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার

  • ভিজিৎ ব্যানার্জি, মাইকেল ক্রেমার এবং ফরাসি অর্থনীতিবিদ এস্থার দুফলো

মধুর ক্যানটিনে চেয়ার না পেয়ে মেঝেতে বসে ছাত্রদলের প্রতিবাদ

মধুর ক্যানটিনে চেয়ার না পেয়ে মেঝেতে বসে ছাত্রদলের প্রতিবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে চেয়ার না পেয়ে মেঝেতে বসে প্রতিবাদ জানিয়েছেন ছাত্রদলের নেতাকর্মীরা। তাদের অভিযোগ, ছাত্রলীগ তাদের বসতে দেয়নি।

ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন জানান, প্রতিদিনের মতই বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকাল সাড়ে দশটার দিকে মধুর ক্যানটিনে আসেন দলের নেতাকর্মীরা। সেখানে বসার মতো কোনো চেয়ার ফাঁকা না পেয়ে বাইরে মেঝেতে বসেই প্রতিবাদ জানান তারা।

এরপর সকাল ১১টার দিকে মধুতে আসেন ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন। তিনিও এসে একই অবস্থা দেখতে পান। পরে ছাত্রদলের নেতাকর্মীরা সবাই মধুর  ক্যান্টিনের মেঝেতে বসে প্রতিবাদ জানান।

সেখানে একঘণ্টা অবস্থানের পর নেতাকর্মীদের নিয়ে ছাত্রদলের সভাপতি এবং সাধারণ সম্পাদক মধুর বাইরে গিয়ে অবস্থান নেন। পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীদের ওপরে  হামলার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন তারা। মিছিলটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়। পরে বিশ্ববিদ্যালয়ের কলাভবন, ভিসি চত্বর দিয়ে শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল অভিযোগ করে বলেন, গতকালও (বুধবার ২ অক্টোবর) তারা মধুর ক্যান্টিনে মাত্র একটি টেবিল এবং তিনটি চেয়ারে বসেন। তখন ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের মাথার ওপরের সিলিং ফ্যানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন। গরম সহ্য করতে না পেরে ছাত্রদলের নেতাকর্মীরা বাধ্য হয়ে মধুর ক্যান্টিন থেকে চলে যান।

ক্যাম্পাসে সুষ্ঠু পরিবেশ রক্ষার স্বার্থে সহাবস্থান নিশ্চিতে প্রশাসনের প্রতি আহ্বান জানায় ছাত্রদল।

তবে এধরনের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলে ছাত্রলীগের দাবি। ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ক্যাম্পাসে সুষ্ঠু পরিবেশ আছে বলেই ছাত্রদল মধুর ক্যানটিনে আসতে পেরেছে।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর