channel 24

সর্বশেষ

  • খুলনা জিআরপি থানার সাবেক ওসি উছমান গনিসহ...

  • ৫ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে গণধর্ষণ মামলা দায়েরের আবেদন

  • ক্যাসিনো অবৈধ, কাউকে বেআইনি ব্যবসা করতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

  • অনিয়ম, দুর্নীতি রোধে ব্যর্থতায় সরকারের পদত্যাগ করা উচিত: ফখরুল

  • নাব্যতা সংকটে বন্ধ শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল

  • টেকনাফে পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে রোহিঙ্গা দম্পতি নিহত

  • উগান্ডায় প্রশিক্ষণ নিতে যাওয়া কর্মকর্তা-কর্মচারীদের অনেকেই প্রকল্প সংশ্লিষ্ট নন; অনিয়মে বারবারই অভিযুক্ত চট্টগ্রাম ওয়াসা।

  • দখল-দূষণে অস্তিত্ব সংকটে বেশিরভাগ নদী; দখলদারদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ ও খননের দাবি পরিবেশবাদীদের।

  • গোপালগঞ্জে বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ে চতুর্থ দিনের মতো আমরণ অনশনে শিক্ষার্থীরা; ভিসি পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালানোর ঘোষণা

চিকিৎসক নিয়োগে সার্কুলার হাইকোর্টে স্থগিত

চিকিৎসক নিয়োগে সার্কুলার হাইকোর্টে স্থগিত

স্বাস্থ্য অধিদপ্তরের একটি প্রকল্পে চিকিৎসকসহ বিভিন্ন পদে ১৪৩ জন নিয়োগে জারি করা সার্কুলার তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

বুধবার এক রিট আবেদনের প্রেক্ষিতে  বিচারপতি আবু তাহের মো.সাইফুর রহমান ও বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

একই সঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী অনলাইন আবেদনের কার‌্যক্রম কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।   

আগামী চার সপ্তাহের মধ্যে স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য ও পরিবার কল্যান সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, ইউজিসির চেয়ারম্যানসহ সাতজনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।  

এর আগে নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী হামদর্দ বিশ্ববিদ্যালয়ের নাম তালিকায় না থাকায় ওই বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী ডা. আব্দুল্লাহ আল মামুন ও ডা. মোহাম্মদ ইউনুছ হাইকোর্টের রিট দায়ের করেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করে ব্যারিস্টার এবিএম আলতাফ হোসেন। তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট কামরুজ্জামান কাকন ও শুভজিৎ ব্যানার্জি। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল প্রতিকার চাকমা।

পরে এবিএম আলতাফ হোসেন বলেন,গত ১৮ আগস্ট দৈনিক সমকাল পত্রিকায় স্বাস্থ্য অধিদপ্তর থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়।ওই নিয়োগ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তরের একটি প্রকল্পে ইউনানি আয়ুবেদিক চিকিৎসক সহ বিভিন্ন পদে ১৪৩ জন নিয়োগের কথা বলা হয়। নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে অনলাইনে আবেদন করার সময় বিজ্ঞপ্তিতে হামদর্দ বিশ্ববিদ্যালয়ের নাম না থাকায় ওই বিশ্ববিদ্যালয়ের থেকে পাশ করা চিকিৎসকেরা আবেদন করতে ব্যর্থ হয়।

পরে তারা নিয়োগ বিজ্ঞপ্তি চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন।

আদালত রিটের শুনানি নিয়ে তিন মাসের জন্য নিয়োগ বিজ্ঞপ্তির কার‌্যক্রম তিন মাসের জন্য স্থগিত করেছেন।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর