channel 24

সর্বশেষ

  • খুলনা জিআরপি থানার সাবেক ওসি উছমান গনিসহ...

  • ৫ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে গণধর্ষণ মামলা দায়েরের আবেদন

  • ক্যাসিনো অবৈধ, কাউকে বেআইনি ব্যবসা করতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

  • অনিয়ম, দুর্নীতি রোধে ব্যর্থতায় সরকারের পদত্যাগ করা উচিত: ফখরুল

  • নাব্যতা সংকটে বন্ধ শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল

  • টেকনাফে পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে রোহিঙ্গা দম্পতি নিহত

  • উগান্ডায় প্রশিক্ষণ নিতে যাওয়া কর্মকর্তা-কর্মচারীদের অনেকেই প্রকল্প সংশ্লিষ্ট নন; অনিয়মে বারবারই অভিযুক্ত চট্টগ্রাম ওয়াসা।

  • দখল-দূষণে অস্তিত্ব সংকটে বেশিরভাগ নদী; দখলদারদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ ও খননের দাবি পরিবেশবাদীদের।

  • গোপালগঞ্জে বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ে চতুর্থ দিনের মতো আমরণ অনশনে শিক্ষার্থীরা; ভিসি পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালানোর ঘোষণা

আ.লীগ সরকারের কাছে জনগণ আর গণতন্ত্র প্রত্যাশা করে না: বিএনপি

আ.লীগ সরকারের কাছে জনগণ আর গণতন্ত্র প্রত্যাশা করে না: বিএনপি

আওয়ামী লীগ সরকারের কাছে জনগণ আর গণতন্ত্র প্রত্যাশা করে না বলে মন্তব্য করেছেন বিএনপি নেতারা। দলটির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‍্যালিতে তারা বলেন, সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। বিদেশে পাচার করেছে হাজার হাজার কোটি টাকা। তবে এসব করেও সরকার টিকে থাকতে পারবে না। এসময় সরকার পতন ও খালেদা জিয়ার মুক্তির জন্য, নেতাকর্মীদের কঠোর আন্দোলনের প্রস্তুতি নেয়ার আহ্বান জানান বিএনপি নেতারা।

বিএনপির ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকীর র‍্যালি উপলক্ষে নানা রঙ্গের ব্যানার, ফেস্টুন নিয়ে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হন নেতাকর্মীরা। দীর্ঘ দিন পর এমন কর্মসূচি করার সুযোগ পেয়ে উৎসাহের কমতি ছিলনা কারো।

সংক্ষিপ্ত এক সমাবেশে নেতাদের বক্তব্যের মূল বিষয়ই ছিলো, বিএনপি চেয়ারপারসনের মুক্তি আর সরকারের সমালোচনা।

মির্জা আব্বাস বলেন, বিএনপিকে দাবিয়ে রাখা যাবে না। দেশ নেত্রী বেগম খালেদা জিয়াকে আটকে রাখা যাবে না। তারেক রহমানকে দেশে আসতে দিতে হবে।

নেতাদের দাবি, যে কোনো সময়ের চেয়ে বিএনপি এখন বেশী শক্তিশালী।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, আওয়ামী লীগ সরকারের কাছে জনগণ আর গণতন্ত্র প্রত্যাশা করে না। অতএব জাতীয়তাবাদী দলের দায়িত্ব গণতন্ত্র পুনরুদ্ধার করা, দেশনেত্রীকে মুক্ত করা এবং দেশের জঙ্গণের অধিকার প্রতিষ্ঠা করা।

বিএনপি মহাসচিব বলেন, জনগণের কোনো সমস্যার সমাধান করতে পারেনি সরকার। বরং নিজেদের সম্পদ বাড়িয়েছে। তাই তার আহ্বান কঠোর আন্দোলনের প্রস্তুতির।

মির্জা ফখরুল বলেন, আমরা দেশনেত্রীকে মুক্ত করতে চাই, গণতন্ত্রকে ফিরিয়ে আনতে চাই। তাই আমাদের আহ্বান, ত্যাগ স্বীকার করে এই স্বৈরাচারের বিরুদ্ধে, ফ্যাসীবাদের বিরুদ্ধে সোচ্চার হয়ে আন্দোলন করতে হবে।

পরে, কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে র‍্যালি শুরু হয়। যা মালিবাগ ঘুরে আবারো কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

নিউজটির ভিডিও প্রতিবেদন-

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর