channel 24

সর্বশেষ

  • পুঁজিবাজারে ব্যাংকগুলোর বিনিয়োগ সামর্থ্য বাড়াতে...

  • সাময়িক তারল্য সুবিধা দিয়ে বাংলাদেশ ব্যাংকের প্রজ্ঞাপন

  • খুলনা জিআরপি থানার সাবেক ওসি উছমান গনিসহ...

  • ৫ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে গণধর্ষণ মামলা দায়েরের আবেদন

  • ক্যাসিনো অবৈধ, কাউকে বেআইনি ব্যবসা করতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

  • অনিয়ম, দুর্নীতি রোধে ব্যর্থতায় সরকারের পদত্যাগ করা উচিত: ফখরুল

  • নাব্যতা সংকটে বন্ধ শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল

  • টেকনাফে পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে রোহিঙ্গা দম্পতি নিহত

  • উগান্ডায় প্রশিক্ষণ নিতে যাওয়া কর্মকর্তা-কর্মচারীদের অনেকেই প্রকল্প সংশ্লিষ্ট নন; অনিয়মে বারবারই অভিযুক্ত চট্টগ্রাম ওয়াসা।

  • দখল-দূষণে অস্তিত্ব সংকটে বেশিরভাগ নদী; দখলদারদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ ও খননের দাবি পরিবেশবাদীদের।

  • গোপালগঞ্জে বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ে চতুর্থ দিনের মতো আমরণ অনশনে শিক্ষার্থীরা; ভিসি পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালানোর ঘোষণা

ঢাকার বাইরে বাড়ছে ডেঙ্গুর প্রকোপ, শিশুদের আক্রান্তের হারই বেশি

ঢাকার বাইরে বাড়ছে ডেঙ্গুর প্রকোপ, শিশুদের আক্রান্তের হারই বেশি

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আজও প্রাণ গেছে দুজনের। রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে মারা গেছেন, শারমিন আক্তার নামে এক নারী। আর রংপুর মেডিকেলে মারা গেছে দিনাজপুরের বোঁচাগঞ্জের শিশু মনিষা। রাজধানীতে ডেঙ্গু রোগীর সংখ্যা কমছে, চিকিৎসকরা এমন দাবি করলেও প্রতিদিন হাসপাতালে ভর্তির সংখ্যা হাজারের নিচে নামছে না। এদিকে ঢাকার বাইরে বাড়ছে ডেঙ্গুর প্রকোপ।

ঈদের পর প্রায় প্রতিদিনই কমছে ডেঙ্গু রোগীর সংখ্যা। চিকিৎসকরা এমন দাবি করলেও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, আক্রান্তের সংখ্যা হাজারের নিচে নামছে না। গত ২৪ ঘণ্টায় (২৮ আগস্ট সকাল ৮টা থেকে ২৯ আগস্ট সকাল ৮টা পর্যন্ত) নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ১৮৯ জন। সাথে প্রাণহানি তো রয়েছেই।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বুধবার রাতে রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে ভর্তি হন শারমিন আক্তার। চিকিৎসাধীন অব্স্থায় বৃহস্পতিবার ভোর ৪টায় মৃত্যু হয় তার। এছাড়া রংপুর মেডিকেলে মারা গেছে দিনাজপুরের বোচাগঞ্জ গ্রামের শিশু মনিষা।

রাজধানীতে নতুন করে আক্রান্তের সংখ্যা কমলেও এখনও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি। শিশুদের আক্রান্তের হারই বেশি।

ডা. এ কে এম মোজাহের হোসেন বলেন, ঢাকায় রোগীর সংখ্যা কমলেও ডেঙ্গুর প্রকোপ বাড়ছে দেশের অন্যান্য স্থানে। এজন্য সচেতনতার অভাবকে দায়ী করছেন তারা। কারণ যারা আসছেন, তারা শেষ মুহুর্তে আসছেন। যখন আমাদের করার কিছুই থাকছে না।

ঢাকা অফিসার্স ক্লাবের উদ্যোগে রাজধানীর কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানে চালানো হয়েছে মশক নিধন কার্যক্রম। দুদক কমিশনার মোজাম্মেল হক খান উপস্থিত সিটি করপোরেশনের কর্মকর্তাদের সর্তক করে বলেন, মশা নিধনের ওষুধ নিয়ে দুদকে যাতে কোনো অভিযোগ না আসে। বিশ্বাসের স্থলটি যেন অটুট থাকে।

ঢাকায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কিছুটা কমলেও প্রকোপ বাড়ছে দেশের বিভিন্ন স্থানে। কুষ্টিয়ার দৌলতপুরের ছাতারপাড়া নামে এক গ্রামেই মিলেছে ৩৯ জন ডেঙ্গু রোগী। গ্রামটিতে জেলা প্রশাসক মো. আসলাম হোসেনের সকালে শুরু হয় এডিস মশা নিধন কর্মসূচি। যোগ দেন জেলা সিভিল সার্জন ও জনপ্রতিনিধিসহ স্থানীয়রা।

ডেঙ্গুর ভয়াবহতা থেকে বাঁচতে প্রত্যেকের বাড়ির আশপাশ পরিস্কার রাখা, অর্থাৎ এডিস মশা যাতে বংশবিস্তার করতে না পারে, সেদিকেই জোর দিচ্ছেন চিকিৎসকরা।

নিউজটির ভিডিও-

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর